বান্দরবানে প্রবাসী কল্যাণ ব্যাংক এর উদ্বোধন

NewsDetails_01

বিদেশ যেতে দক্ষ কর্মশক্তিকে সহায়তা করা আর বিদেশ থেকে দেশে ফিরে নতুনভাবে কাজ করার সুযোগ সৃষ্টি করা ও এবং যাবতীয় ঋন সহায়তা প্রদানের লক্ষ্য নিয়ে বান্দরবানে প্রবাসী কল্যাণ ব্যাংক এর যাত্রা শুরু হয়েছে।

আজ ১৮ জুন (শনিবার) দুপুরে বান্দরবানের কারিগরী প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) প্রাঙ্গনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রবাসী কল্যাণ ব্যাংক এর উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমটি) এর মহাপরিচালক মো: শহীদুল আলম এনডিসি, জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, প্রবাসী কল্যাণ ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক মো.জাহিদুল হকসহ সরকারী উর্ধতন কর্মকর্তা এবং বান্দরবান কারিগরী প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) এর শিক্ষক-শিক্ষীকা ও বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণপ্রাপ্ত ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

NewsDetails_03

প্রবাসী কল্যাণ ব্যাংক এর উদ্বোধনী অনুষ্ঠানে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমটি) এর মহাপরিচালক মো: শহীদুল আলম এনডিসি বলেন, দেশের ৯৭তম শাখা হিসেবে বান্দরবানে এই প্রবাসী কল্যাণ ব্যাংক এর যাত্রা শুরু হয়েছে, এখন থেকে প্রশিক্ষণপ্রাপ্ত দক্ষ কর্মীরা সহজেই এই ব্যাংক থেকে অর্থ নিয়ে বিদেশ যেতে পারবে, এমনকি বিদেশ থেকে দেশে এসে নতুন কোন কর্মে নিয়োজিত হলে তাকে এই ব্যাংক সার্বিক সহযোগিতা করবে।

এসময় তিনি আরো বলেন, ২১-২২ অর্থ বছরে বান্দরবান কারিগরী প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) থেকে বিভিন্ন প্রশিক্ষণ গ্রহণ করে ৪৩৯জন ছাত্র-ছাত্রী বিশ্বের বিভিন্ন দেশে কর্মসংস্থানের সুযোগ পেয়েছে এবং আগামীতে ও আরো দক্ষ জনশক্তি তৈরিতে এই প্রতিষ্টান তাদের কর্মকান্ড অব্যাহত রাখবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, জননেত্রী শেখ হাসিনার কারণে আজ দেশের ৬৩জেলায় প্রবাসী কল্যাণ ব্যাংক চালু হয়েছে আর এই ব্যাংক বিদেশ যাত্রীদের বন্ধু হিসেবে কাজ করছে।

আরও পড়ুন