বান্দরবানে বাজার ফান্ডের জমিতে ঋণ প্রদান ও মডেল মসজিদ নির্মাণের দাবি

NewsDetails_01

বান্দরবান পার্বত্য জেলায় বাজার ফান্ডের জমিতে ঋণ প্রদান ও প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্প জেলা মডেল মসজিদ নির্মাণের দাবীতে বান্দরবানে সংবাদ সম্মেলন করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ।

আজ রবিবার (১অক্টোবর) সকালে জেলা শহরের জাফরান হোটেল এন্ড রেস্টুরেন্টে উপস্থিত থেকে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির চেয়ারম্যান কাজী মোঃ মজিবর রহমান এ সংবাদ সম্মেলন করেন।

NewsDetails_03

এসময় পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির চেয়ারম্যান কাজী মোঃ মজিবর রহমান বলেন, বান্দরবানে বাজার ফান্ডের জমিগুলোতে ঋণ কার্যক্রম বন্ধ রাখার কারণে বাজারের দোকান ব্যবসায়ী, বাসা-বাড়ির মালিকরা ঋণ নিতে পারছেনা। এর ফলে বাজার ও এর আশপাশের এলাকায় উন্নয়ন কার্যক্রম বন্ধ রয়েছে। এমনভাবে চলতে থাকলে স্মার্ট বান্দরবান গড়া কখনোই সম্ভব নয়।

অন্যদিকে ৫বছর পেরিয়ে যাবার পরও বান্দরবানে জেলা মডেল মসজিদ নির্মাণ না হওয়ার বিষয়ে তিনি আরো বলেন, জায়গা শনাক্ত হওয়ার পরও জেলা প্রশাসনের অবহেলা ও গাফিলতির কারণে এখনো জেলা মডেল মসজিদ নির্মাণ হয়নি। ফলে ডিসেম্বরেই ফেরত যেতে পারে প্রধানমন্ত্রী বিশেষ প্রকল্পের মসজিদ নির্মাণের ১৯ কোটি টাকা। এসময় তিনি বাজার ফান্ডের ঋণ কার্যক্রম চালু ও জেলা মডেল মসজিদ নির্মাণের জন্য অনুরোধ করেন।

এসময় পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সিনিয়র সহ-সভাপতি আবুল কালাম, সহ-সভাপতি আবদুস শুক্কুর, মো: আলম, সেক্রেটারী মো. নাসির উদ্দিন, তথ্য সম্পাদক মো. শাহ জালাল, পৌর শাখার সভাপতি মো. সামশুল হক সামু, সাধারণ সম্পাদক মো. এরশাদ চৌধুরী, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক মিনারুল হক, সংগঠনটির জেলা কমিটির নেতৃবৃন্দ ও স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন