বান্দরবানে ২৭৬জন সহকারি শিক্ষক পেলেন নিয়োগপত্র

NewsDetails_01

পার্বত্য চট্টগ্রাম বিষযক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব ,আর এই সরকারের আমলেই শিক্ষার প্রসার হয়েছে ।

শনিবার (৩০জুলাই) সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আওতাধীন সাতটি উপজেলার প্রাথমিক বিদ্যালয়ে নতুন নিয়োগপ্রাপ্ত ২৭৬জন সহকারি শিক্ষকের হাতে নিয়োগপত্র প্রদান অনুষ্ঠান এ কথা বলেন মন্ত্রী ।

এসময় তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় রয়েছে বলে দেশের প্রত্যন্ত অঞ্চলে স্কুল,কলেজ ও বিশ্ববিদ্যালয় গড়ে উঠেছে। বৃদ্ধি পেয়েছে শিক্ষার হার ।

শিক্ষাক্রম অনুসারে শিক্ষার্থীদের পাঠদান দেওয়ার প্রতি আন্তরিক হওয়া এবং দেশের উন্নয়নে অংশীদার হওয়ার জন্য আহ্বান জানান মন্ত্রী ।

নিয়োগপত্র হস্তান্তর অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখতে গিয়ে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা বলেন, কোন প্রার্থী থেকে আমি বা আমার নিয়োগ পরীক্ষা বোর্ডের কোন সদস্য কোন ধরনের অবৈধ সুযোগ সুবিধা গ্রহণ করিনি।

NewsDetails_03

এসময় চেয়ারম্যান ক্যশৈহ্লা আরো বলেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের কর্মকা- দেখে অনেকেই হতাশ। ঈর্ষান্বিত হয়ে অনেকে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান আর সদস্যদের বিরুদ্ধে বিভিন্নভাবে অপপ্রচার চালাচ্ছে।

এসময় চেয়ারম্যান আরো বলেন, নিরপেক্ষতা এবং স্বচ্ছতার সাথে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। তবে দুষ্টলোকের খপ্পরে পড়ে কেউ কেউ আমাদের নামে অপপ্রচার চালিয়ে বিভ্রান্তি ছড়িয়েছে ।

কোন দুষ্ট চক্রান্তের সাথে কোন প্রার্থীকে যোগাযোগ না করা এবং নিয়োগপত্র গ্রহণ করে সরকারিভাবে ডোপ টেস্ট শেষে রিপোর্ট এবং যাবতীয় কাগজপত্র শিক্ষা অফিসে জমা করে স্ব স্ব প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করার জন্য নির্দেশ দেন চেয়ারম্যান ক্যশৈহ্লা ।

নিয়োগপত্র হস্তান্তরকালে এসময় অতিরিক্ত জেলা প্রশাসক মো.শেখ ছাদেক,অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল,পার্বত্য জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী মো.জিয়াউর রহমান,সদস্য লক্ষীপদ দাশ,মোজাম্মেল হক বাহাদুর,ফাতেমা পারুল,ক্যাসা প্রু,জেলা মৎস্য কর্মকর্তা অভিজীৎ শীল,প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু,সাধারণ সম্পাদক মিনারুল হক,জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো.সফিউল ইসলামসহ সাত নতুন নিয়োগপ্রাপ্ত সহকারী শিক্ষক ও তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে শিক্ষকদের হাতে নিয়োগপত্র তুলে দেন পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

আরও পড়ুন