বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

NewsDetails_01

“মেধাই সম্পদ, বিজ্ঞান ও প্রযুক্তির আগামীর ভবিষ্যৎ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে অনুষ্ঠিত হলো বিজ্ঞান মেলা ২০২৩।

আজ বুধবার (২০ সেপ্টেম্বর) সকালে বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ প্রাঙ্গনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন ৬৯ পদাতিক ব্রিগেড এর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহম্মেদ।

NewsDetails_03

উদ্বোধন শেষে প্রধান অতিথি শিক্ষা প্রতিষ্ঠানটির বিভিন্ন শিক্ষার্থীদের উপস্থাপনকৃত নতুন নতুন বিজ্ঞান প্রজেক্ট পরিদর্শন করেন এবং শিক্ষার্থীদের সাথে বিজ্ঞানভিত্তিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।
এসময় বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ এর অধ্যক্ষ লে.কর্ণেল মো.শাহজাহান সিরাজ ভূঁইয়া, সহকারী প্রধান শিক্ষক (একাডেমী) মো.ইয়াকুব, বিজ্ঞান ক্লাবের আহবায়ক লিটন চন্দ্র দেবনাথ, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চুসহ সেনাবাহিনীর বিভিন্ন পদ মর্যাদার কর্মকর্তা এবং

বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ এর শিকক্ষ-শিক্ষীকা এবং ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।
আয়োজকেরা জানান, মেধাই সম্পদ, বিজ্ঞান ও প্রযুক্তির আগামীর ভবিষ্যৎ এই প্রতিপাদ্যকে সামনে রেখে শিক্ষার্থীদের মেধা বিকাশের লক্ষ্যে এবারে দিনব্যাপী বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হচ্ছে আর এবারের বিজ্ঞান মেলায় ৩য় থেকে দ্বাদশ শ্রেণীর প্রায় ৪০০জন শিক্ষার্থী ৮৪টি বিজ্ঞান প্রজেক্ট নিয়ে মেলায় অংশগ্রহণ করছে।

আয়োজকেরা আরো জানান, প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে ৬টি গ্রুপে ১৮টি পুরস্কার প্রদান করা হবে।

আরও পড়ুন