বিএমএসএফ’র খাগড়াছড়ি জেলা কমিটি গঠন

সভাপতি দিদার, সম্পাদক জলিল

NewsDetails_01

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম-বিএমএসএফ’র রেজি: নং ০৬/২০২২ খাগড়াছড়ি জেলা কমিটি গঠন করা হয়েছে।

গত ২৩ নভেম্বর (বৃহস্পতিবার) রাত সাড়ে ৮ ঘটিকায় দিদারুল আলমের সভাপতিত্বে ও আবদুল জলিলের সঞ্চালনায় ভার্চুয়ালী এক সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান শেষে সংগঠনটির খাগড়াছড়ি জেলা শাখা কমিটির ঘোষণা দেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ’র প্রতিষ্ঠাতা, ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও নির্বাহী কমিটির সভাপতি আহমেদ আবু জাফর।

সভায় সর্বসম্মতিক্রমে আজকের দর্পনের জেলা প্রতিনিধি দিদারুল আলমকে সভাপতি, দৈনিক বাংলা ও নিউজ বাংলার জেলা প্রতিনিধি আবদুল জলিলকে সাধারণ সম্পাদক এবং ঢাকা ক্যানভাসের জেলা প্রতিনিধি মিঠুন সাহাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়৷

NewsDetails_03

কমিটিতে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন শাহজাহান কবির সাজু (কালেরকন্ঠ), মো. চাঁন মিয়া (দিগন্ত আপডেট) ও আলমগীর হোসেন (দৈনিক বর্তমান)। যুগ্ম-সাধারণ সম্পাদক আকতার হোসেন (বাংলা পোর্টাল) ও ফারুক হোসেন (এশিয়ান টিভি),সহ সাংগঠনিক সম্পাদক খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক (ভোরের পাতা ও পার্বত্য নিউজ) ও মো. জহিরুল ইসলাম (প্রতিদিনের কাগজ)।

দপ্তর সম্পাদক মোকতাদের হোসেন (ভোরের কাগজ), প্রচার সম্পাদক এম ইদ্রিছ আলী (সময়ের কাগজ), প্রকাশনা সম্পাদক মো. ইসমাইল হোসেন (দৈনিক সমকাল) অর্থ সম্পাদক আলমগীর হোসেন (পাহাড় প্রতিদিন), সমাজকল্যাণ সম্পাদক সাইফুল ইসলাম (মানবাধিকার বার্তা), তথ্য ও গবেষণা সম্পাদক সোহাগ মিয়া (প্রতিদিনের কাগজ), আইন বিষয়ক সম্পাদক শাহেদ হোসেন রানা (বাংলাদেশ টুডে), স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মো. দিদারুল ইসলাম (সকালের সময়) মহিলা বিষয়ক সম্পাদক ফারহানা আক্তার, (সরেজমিন বার্তা), শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক মান্না মুৎসুদ্দী (একুশের বাণী),ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ওমর ফারুক আকাশ (দৈনিক পরিবর্তন), বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. আফজাল হোসেন (বাংলাদেশ সমাচার)।

কার্যনির্বাহী সদস্য মো. ইসমাইল হোসেন (দৈনিক পার্বত্য চট্টগ্রাম), আল আমিন রনি (দৈনিক আমাদের কন্ঠ) ও দুর্জয় বড়ুয়া, চট্টবাংলা।

প্রধান অতিথির বক্তব্যে আহমেদ আবু জাফর বলেন, নবনির্বাচিত নেতৃবৃন্দ বিএমএসএফ ঘোষিত ১৪ দফা দাবি আদায়ে পার্বত্য জেলা খাগড়াছড়ির সাংবাদিক, রাজনীতিবিদ,সুশীল সমাজ নেতৃবৃন্দের সাথে সমন্বয় রাখবেন। বিএমএসএফ’র সদস্যরা সামাজিক দায়বদ্ধ থেকে সাংবাদিকতা করার প্রতিশ্রুতি জ্ঞাপন করে সাংবাদিকদের স্বার্থ, অধিকার এবং মর্যাদা রক্ষায় সচেষ্ট থাকবে।

আরও পড়ুন