ভিডিও কন্টেন্ট প্রতিযোগিতায় ফের দেশ সেরা মাটিরাঙ্গার আল আমিন

NewsDetails_01

মহান বিজয় দিবস উপলক্ষে ‘আমাদের বিজয়, আমাদের অর্জন’ শীর্ষক ভিডিও কন্টেন্ট তৈরি করে জাতীয় পর্যায়ে দ্বিতীয় হবার গৌরব অর্জন করে খাগড়াছড়ির মাটিরাঙ্গার আল-আমিন। আল-আমিন মাটিরাঙ্গা সরকারি ডিগ্রী কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র সে উপজেলার গাজীনগর ১নং ওয়ার্ডের আব্দুর রশিদের ছেলে। তার বাবা মাটিরাঙ্গা পৌরসভার কর্মচারী।

মহান বিজয় দিবস উপলক্ষে ‘আমাদের বিজয়, আমাদের অর্জন’ শীর্ষক ভিডিও কন্টেন্ট তৈরি করে জাতীয় পর্যায়ে দ্বিতীয় হবার গৌরব অর্জন করে অভাবনীয় সাফল্য অর্জন করেছে এই আল-আমিন।

জাতীয় পর্যায়ে সারাদেশ থেকে প্রায় শতাধিক ভিডিও কন্টেন্ট এই প্রতিযোগিতায় অংশ নিয়েছে। তার মধ্যে মাটিরাঙ্গার আল-আমিনের ভিডিও সারাদেশের মধ্যে ২য় স্থান অর্জন করেছে।

বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে শনিবার (১৬ ডিসেম্বর ) আলোচনা ও পুরস্কার প্রদান অনুষ্ঠানে বিজয়ী আল-আমিনের হাতে সনদ ও পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথী মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি। একই সময়ে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

শিশু প্রতিনিধি কাওসার বিন মামুনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাজমা মোবারেক, বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনাম।

আল-আমিন ৩ ভাই বোনের মধ্যে সবার বড়। আলুটিলা বটতলী উচ্চ বিদ্যালয় থেকে জেএসসি ও এসএসি পাশ করে সে এখন মাটিরাঙ্গা সরকারি ডিগ্রি কলেজে বিজ্ঞান বিভাগের এইচএসসি পরিক্ষার্থী। তার বাবা মাটিরাঙ্গায় পৌরসভায় কর্মচারি।

NewsDetails_03

সে যখন ৩য় শ্রেণিতে ভাল ফলাফল করে তখন তার বাবা তাকে একটি লেপটপ কিনে দেন। সেই থেকে লেপটপ ব্যাবহার করা শিখলেও তা পুরোপুরি চালাতে দিতেন না তার বাবা। ২০২০ সাল করোনা মহামারীর কাল। ঘরে বসে অনলাইনে ক্লাস করেন আল-আমিন। তার বাবার কাছ থেকে অনুপ্রেরণা পেয়ে পাশাপাশি লেপটপে কাজ করতো সে ইউটিউব কে শিক্ষক হিসেবে নিয়ে কন্টেন্ট তৈরির কাজ শিখতো সে। বর্তমানে সে Edulife It Institute এর খাগড়াছড়ির মাটিরাঙ্গার মেন্টর হিসেবে কাজ করছে। সে এখানে কম্পিউটার ও স্পোকেন ইংলিশ এর মেন্টর।

সারাদেশ থেকে শতশত কনটেন্ট থেকে বাছাই করে কেন্দ্র থেকে আল- আমিন কে বিজয়ী হবার সংবাদ দেয়া হয়। পরে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন্নেছা ইন্দিরার হাত থেকে সনদ ও পুরষ্কার গ্রহন করে সে।

আল-আমিন বলেন, বিজয় দিবস কে বুকে লালন করে আমি কনটেন্টটি তৈরি করেছি। গতবারের মতো এবারেও অল্প সময়ের ব্যবধানে আমি কন্টেনটি তৈরি করি। সেই ভিডিও কন্টেন্টটি মানদন্ডের আলোকে বিচারকদের কাছে সেরা হওয়ায় তাঁরা আমাকে দেশের সেরা দ্বিতীয় হিসেবে মনোনীত করেছেন।

আল-আমিনের বাব আব্দুর রশিদ বলেন, ছেলের সাফল্যে আমি খুবই আনন্দিত। দেশপ্রেম বুকে ধারণ করে বিজয় দিবসের উপর এমন একটি কনটেন্ট তৈরি করে দেশ সেরা মনোনিত হওয়ায় কর্তৃপক্ষকে সাধুবাদ জানাই।

আল-আমিন কলেজের অন্যতম বিনয়ী ছাত্র মন্তব্য করে মাটিরাঙ্গা সরকারি ডিগ্রি কলেজের রাষ্ট্র বিজ্ঞানের প্রভাষক আব্দুল হামিদ বলেন, আল-আমিনের একের পর এক সাফল্য তার বড় হবার, ভবিষ্যতে আরো ভাল কিছু করার অনুপ্রেরনা জোগাবে বলে আশা করছি।

প্রসঙ্গত, গত ১৭ আগষ্ট, জাতীয় শোক দিবস উপলক্ষ্যে জাতীয় পর্যায়ে দেশব্যাপী প্রিয় বঙ্গবন্ধু শীর্ষক এক মিনিটের ভিডিও কন্টেন্ট।তৈরি প্রতিযোগিতায় সেরা দশ হবার সাফল্য অর্জন করেছে এই আল-আমিন।

আরও পড়ুন