ভয় নয়, ঐক্যবদ্ধ থাকতে হবে : চেয়ারম্যান ক্য শৈ হ্লা

NewsDetails_01

বান্দরবান জেলা আওয়ামী লীগের সভাপতি ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা বলেন, দলের সব বিভেদ ভুলে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। দলের প্রয়োজনে ত্যাগ স্বীকার করতে হবে। দলের চেইন অব কমান্ড না থাকলে দল টিকবে না। আওয়ামী লীগ সাম্প্রদায়িক রাজনীতি করে না। আওয়ামী লীগ বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী । আওয়ামী লীগের কর্মীরা ভয় পায় না।

বুধবার (৪ জানুয়ারি) সকালে বান্দরবান সদরের রাজবিলা ইউনিয়নের ঝংকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে ১ নং রাজবিলা ইউনিয়ন শাখা আওয়ামী লীগের ত্রি বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন ।

রাজবিলা ইউনিয়ন শাখার সভাপতি (ভারপ্রাপ্ত) হ্লাচি মং মারমা’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হ্লা থোয়াইহ্রী, সাংগঠনিক সম্পাদক ক্যসাপ্রু, বান্দরবান সদর উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও ১ নং রাজবিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ক্য অং প্রু।

তিনি আরো বলেন, নির্বাচনের আগে রাষ্ট্রবিরোধীরা সবাই একসাথে মিলিত হয়। আওয়ামী লীগ অসম্প্রদায়িক রাজনীতি করে। এখানে ধর্মীয় রাজনীতি কোন আশ্রয় নেই। আমরা সব ধর্মের মানুষ মিলে ঐক্যের রাজনীতি করি।

পাহাড়ের উন্নয়নের চিত্র তুলে ধরে চেয়ারম্যান ক্য শৈ হ্লা আরো বলেন, আগামীতে বান্দরবানেও রেললাইন হবে। সেটার প্রস্তাব দেয়া হয়েছে। তিন পার্বত্য জেলায় বিমান বন্দর হবে। সংসদীয় কমিটিতে প্রস্তাব দেয়া আছে। কোন অফিসে ভীড় করতে হবে না । ঘরে বসেই অনলাইনের মাধ্যমে কাজ করা যাবে। উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে কাজ করতে হলে স্মার্ট বাংলাদেশ গড়তে হবে। আমরা এগিয়ে যাচ্ছি, এগিয়ে যাব। এক্ষেত্রে ঐক্যবদ্ধ থাকতে হবে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনা সরকারকে আবারও নির্বাচিত করতে হবে।

NewsDetails_03

বিএনপি সরকারের সমালোচনা করে ক্য শৈ হ্লা আরো বলেন, বিএনপি সরকারের সময় আমরা একটা মিছিল করতে পারেনি, জয় বাংলাও বলতে পারি নাই। যে দেশ জয় বাংলা স্লোগানে সাত কোটি মানুষ এক হলো সেই স্লোগানও আমরা বিএনপি সরকারের সময় বলতে পারেনি।

পাহাড়ে সন্ত্রাসীদের কার্যকলাপ সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেন, সন্ত্রাসীদের কোন আদর্শ নেই। সন্ত্রাসীদের প্রশ্রয় দেয় যাবে না। এরা আওয়ামী লীগের নাম বিক্রি করে চাঁদাবাজি করে । তাদেরকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে। জাতি এবং দেশের জন্য আমাদের লড়াই করতে হবে। আমরা সুন্দর দেশ চাই, সমাজ চাই, উন্নতি চাই। আমরা রাজনীতি করি সেবার জন্য।

প্রথম অধিবেশনের শুরুতেই আগত অতিথিরা জাতীয় সংগীতের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করেন। সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন বান্দরবান সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি পাই হ্লা অং। প্রথম অধিবেশনের সমাপ্তি ঘোষণা করেন রাজবিলা ইউনিয়ন শাখার সভাপতি (ভারপ্রাপ্ত) হ্লাচিমং মারমা।

পরে কমিটি বিলুপ্তি শেষে দ্বিতীয় অধিবেশন ১ নং রাজবিলা ইউনিয়ন শাখার সভাপতি হিসেবে মং নু মারমা এবং সাধারন সম্পাদক হিসেবে বিষু চন্দ্র তঞ্চঙ্গ্যার নাম ঘোষণা করেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হ্লা থোয়াই হৃ।

সম্মেলনে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

সম্মেলনের আগে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা ১ নং রাজবিলা ইউনিয়ন পরিষদ কার্যালয় প্রাঙ্গনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ২১ টি পরিবারের মাঝে সেলাই মেশিন, ২০ জনকে ছাগল, ৫০ জনকে স্প্রে মেশিন এবং ১৮ সেট জার্সি মহিলা ফুটবল খেলোয়াড়দের মাঝে বিতরণ করেন।

আরও পড়ুন