মাটিরাঙ্গায় আওয়ামী লীগের ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

NewsDetails_01

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আনন্দ র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার ২৩ জুন, বিকালের দিকে একটি আনন্দ র‍্যালী মাটিরাঙ্গা পৌরশহর প্রদক্ষিন শেষে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়।

র‍্যালী শেষে, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম হুমায়ুন মোরশেদ খাঁন।

মাটিরাঙ্গা পৌর কাউন্সিলর মোহাম্মদ আলীর সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি মো.হারুনুর রশিদ ফরাজী, উপজেলা যুবলীগের (ভারপ্রাপ্ত) সভাপতি মো. নাছির উদ্দিন আহাম্মেদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক কামরুল ইসলাম, মাটিরাঙ্গা পৌর ছাত্রলীগের সভাপতি মো. আব্দুর রাজ্জাক, প্রমুখ বক্তব্য দেন।

NewsDetails_03

একই সময়ে, দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়। এর আগের সকালের দিকে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের অংশগ্রহনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পনের মধ্য দিয়ে দিবসটির শুভ সূচনা করা হয়।

অগ্নিসন্ত্রাসীদের বিরুদ্ধে রুখে দাড়ানোর এখনি সময় মন্তব্য করে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা বলেন, সকল ষড়যন্ত্রকে উপেক্ষা করে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে আবারো ক্ষমতায় নিয়ে আসতে হবে। সে লক্ষ্যে সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান তিনি।

তিনি আরো বলেন, ভাষা আন্দোলন থেকে মুক্তিযুদ্ধ, সব আন্দোলন সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দিয়ে বাংলাদেশ গঠনে সর্বোচ্চ ভূমিকা পালন করেছে আওয়ামী লীগ। স্বাধীনতার পর থেকে দেশ বিরোধীদের ষড়যন্ত্র সত্ত্বেও বাংলাদেশ আওয়ামী লীগ ধ্বংস্তুুপ থেকে উঠে এসে স্বৈরশাসনের অবসান ঘটিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে।

অনুষ্ঠানে, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো.বাবুল আহম্মেদ, সাংগঠনিক সম্পাদক মো: আলী হোসেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি মো: তসলিম উদ্দিন রুবেল সহ সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন