মাটিরাঙ্গায় এসএসসি পরীক্ষা শুরু হচ্ছে কাল

NewsDetails_01

সারাদেশের ন্যায় খাগড়াছড়ির মাটিরাঙ্গায় কাল থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হতে যাচ্ছে । এ বছর পরীক্ষা বেলা ১০টা থেকে শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত চলবে।

আজ শনিবার (২৯ এপ্রিল) উপজেলার ৭টি পরিক্ষা কেন্দ্রে এসএসসি, দাখিল ও ভোকেশনালে ১ হাজার ৯শত ৩১জন পরীক্ষার্থী অংশ নিবে।

কেন্দ্রগুলো হচ্ছে, মাটিরাঙ্গা সরকারি মডেল উচ্চ বিদ্যালয় এসএসসি ও ভোকেশনাল পরীক্ষা কেন্দ্র, তবলছড়ি কদমতলী উচ্চ বিদ্যালয়, মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়, গোমতি বিরেন্দ্র কিশোর উচ্চ বিদ্যালয়, শান্তিপুর উচ্চ বিদ্যালয় এসএসসি ও ভোকেশনাল পরীক্ষা কেন্দ্র। মাটিরাঙ্গা ইসলমিয়া আলিম মাদরাসা এবং তবলছড়ি ইসলামিয়া আলিম মাদরাসা দাখিল পরীক্ষা কেন্দ্র।

সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে এ পরীক্ষা আয়োজনে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন কর্তৃক ইতিমধ্যে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এছাড়াও পরীক্ষার দিন শান্তি-শৃঙ্খখলা বিঘ্নিত হবার আশংকায় পরীক্ষা কেন্দ্রের ২০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি করে তা মাইকিং করে সকলকে অবগত করা হয়।

NewsDetails_03

মাটিরাঙ্গা উপজেলায় ২০২৩সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ৫টি কেন্দ্রে মোট পরিক্ষার্থীর সংখ্যা ১৭৫৪ জন। দাখিল পরিক্ষায় ২টি কেন্দ্রে ১৭৭ জন এবং এসএসসি(ভোকেশনাল) কেন্দ্রে ১২৪জন পরিক্ষার্থী এ বছর পরিক্ষায় অংশগ্রহন করবে।

মাটিরাঙ্গা সরকারি মডেল উচ্চ বিদ্যালয় ২৭২জন,(ভেকেশনাল) ৮০জন, মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয় ২৫৫জন, তবলছড়ি কদমতলী উচ্চ বিদ্যালয় ৫৭৮জন, শান্তিপুর উচ্চ বিদ্যালয় ৩৮৫জন (ভোকেশনাল) ৪৪জন। গোমতি বিরেন্দ্র কিশোর উচ্চ বিদ্যালয় ১৪০জন। পরিক্ষার্থী এসএসসি পরিক্ষায় অংশগ্রহন করতে যাচ্ছে।

মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসা ৮৬জন এবং তবলছড়ি ইসলামিয়া আলিম মাদরাসা ৯১জন। পরিক্ষায় অংশ নিবে

সুষ্ঠু, সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হবার জন্য সকলের সহযোগীতা কামনা করে, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহি অফিসার মিজ ডেজী চক্রবর্তী বলেন, সম্পূর্ণ নকলমুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হবে। তাছাড়াও শিক্ষক ও অভিভাবকসহ সংশ্লিষ্টদের জন্য পরীক্ষার আগে ও পরীক্ষা চলাকালীন করণীয় নির্দেশনা মেনে চলার আহবান জানান তিনি।

আরও পড়ুন