মাটিরাঙ্গায় গনহত্যার প্রতিবাদে (পিসিএনপি’র) মানববন্ধন

NewsDetails_01

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ৬৫৮ জন বাঙালী ও ১৮ জন বিজিবি সদস্য কে গনহত্যার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের মাটিরাঙ্গা উপজেলা ও পৌর শাখা।

আজ মঙ্গলবার ১৯ সেপ্টেম্বর বিকালের দিকে মাটিরাঙ্গার তবলছড়ি চত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে (পিসিএনপি’র) মাটিরাঙ্গা উপজেলা আহ্বায়ক রবিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন (পিসিএনপি’র) কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির চেয়ারম্যান কাজী মো. মজিবুর রহমান।

নানিয়ারচর উপজেলা পরিষদের ভাইস চেয়রাম্যান আসমা মল্লিক, (পিসিএনপি’র)কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আলমগীর কবির, সাংগঠনিক সম্পাদক আনিসুজ্জামান ডালিম প্রমুখ বক্তব্য দেন। মানববন্ধনে ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন শ্রেণী-পেশার জনসাধারণ অংশ নেয়।

NewsDetails_03

(পিসিএনপি’র) কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির চেয়ারম্যান কাজী মো. মজিবর রহমান বলেন, পার্বত্য চট্টগ্রামে সকল নাগরিকের সাংবিধানিক অধিকার নিশ্চিত করতে হবে একই সাথে নির্বিচারে গুম, খুন, অপহরণ ও চাঁদাবাজি বন্ধ করতে হবে। পার্বত্যবাসীর নিরাপত্তা নিশ্চিত করে সকল সম্প্রদায়ের মধ্যে শিক্ষা, স্বাস্থ্য, ভূমির সম-অধিকার, মানবাধিকার ও সম্পদের সুষম বণ্টন নিশ্চিত করতে হবে।

তিনি আরও বলেন, এ পার্বত্য অঞ্চলে আলাদা রাষ্ট্র বা জুম্মল্যন্ড গঠন করার অপকৌশল কে নস্যাৎ করে দিতে হবে একই সাথে পার্বত্য এলাকার সন্ত্রাসীদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্ত শাস্তি দিয়ে পার্বত্য এলাকার শান্তি নিশ্চিত করতে প্রশাসনের কাছে জোর দাবি জানান তিনি।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে মহিলা পরিষদের কেন্দ্রীয় সভাপতি সালমা আহাম্মেদ মৌ, কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক আব্দুল মজিদ, (পিসিএনপি’র) কেন্দ্রীয় কমিটির অর্থবিষয়ক সম্পাদক ও খাগড়াছড়ির আহবায়ক কমিটির সদস্য ইন্জিনিয়ার লোকমান হোসেন, জেলা সদস্য সচিব এস এম মাসুম রানা, জেলা আহবায়ক কমিটির সদস্য মোক্তাদির, সহ অনেকে উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ১৯৮১ সালের এই দিনে জেএসএস শন্তু লারমার সশস্ত্র বাহিনী কর্তৃক তাইন্দং, আচালং, গৌরাঙ্গপাড়া, দেওয়ান বাজার, তবলছড়ি বড়নাল, রামশিড়া ও গোমতীর ৬৫৮ জন বাঙালী ও ১৮ জন বিজিবি গনহত্যার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন