মাটিরাঙ্গায় অনুষ্ঠিত হল ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা

NewsDetails_01

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ৪৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা ও ৭ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

আজ বুধবার ১৬ নভেম্বর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এবং উপজেলা প্রশাসনের আয়োজনে দিনব্যাপী আয়োজিত এ মেলার দিন শেষে সমাপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। উপজেলার ১১টি মাধ্যমিক ও কলেজ শিক্ষার্থীরা স্বতঃর্ফূত এ মেলায় অংশগ্রহণ করে।

এর আগে সকালের দিকে এ মেলার উদ্বোধন করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আফরোজা হাবিব শাপলা। এ সময় মাটিরাঙ্গা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহতাছিম বিল্লাহ, উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা এস.এম. রুবাইয়াত তানিম, সহকারী প্রোগ্রামার রাজিব রায় চৌধুরী, একাডেমিক সুপারভাইজার শরিফুল ইসলাম বিদ্যুৎ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

NewsDetails_03

উদ্বোধন শেষে মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন অতিথিরা। এরপর উপজেলা সহকারী কমিশনার ভূমি আফরোজা হাবিব শাপলা এর সভাপতিত্বে আলোচনা সভা ও পুরষ্কার বিতরন অনুষ্ঠিত হয়।

শিক্ষার্থীদের বিজ্ঞানমনস্ক করে গড়ে তােলার আহবান জানিয়ে উপজেলা সহকারী কমিশনার ভূমি আফরোজা হাবিব শাপলা বলেন, উন্নত এবং আধুনিক বিশ্ব ও দেশ গঠনে বিজ্ঞান মেলার গুরুত্ব অপরিসীম। প্রযুক্তির ধারা অব্যাহত রাখতে আমাদের বিজ্ঞান ও প্রযুক্তির ব্যবহার বাড়াতে হবে।

এ সময় অনুষ্ঠান সংশ্লিষ্ট সকল কর্মকর্তা ও শিক্ষকমন্ডলী স্টল ঘুরে শিক্ষার্থীদের উপস্থাপিত বিজ্ঞানভিত্তিক ও ডিজিটাল উদ্ভাবনী প্রত্যক্ষ করেন। দিন শেষে মেলায় বিজয়ীদের হাতে ক্রেস্ট তুলে দেন অতিথীরা। এসময় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীসহ বিভিন্ন স্থরের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন