রাঙামাটিতে সর্বনিন্ম ১০ টাকা, সর্বোচ্চ ৩০ টাকা ভাড়া নির্ধারণ

NewsDetails_01

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রেক্ষাপটে রাঙামাটি শহরের একমাত্র গনপবিহন অটোরিক্সার ভাড়া বাড়ানো হল। এতে সর্বনিম্ন ভাড়া ১০ টাকা এবং সর্বোচ্চ ৩০ টাকা নির্ধারণ করা হয়েছে। আজ রবিবার (৭ আগস্ট) দুপুর থেকে এ ভাড়া কার্যকর করা হয়।

আজ রবিবার (৭ আগস্ট) জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অটোরিক্সা মালিক-শ্রমিক ও বিআরটিএ এর বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

NewsDetails_03

জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন, রাঙামাটি ডিজিএফআই কর্ণেল খন্দকার তারিকুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আল মামুন মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার জাহিদুল ইসলাম, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরীসহ মুক্তিযোদ্ধা, সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিক, যাত্রী কল্যান সমিতির প্রতিনিধি, রাঙামাটি-চট্টগ্রাম পরিবহন ও অটোরিক্সা মালিক ও শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান বলেন, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির ফলে আমরা আজ সকলের সম্মতিক্রমে অটোরিক্সার ভাড়া পুনঃনির্ধারণ করেছি। আজকে থেকেই এ ভাড়া কার্যকর হবে।
সভায় ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত ছাড়াও, বিকল্প পরিবহণ বা সিটি সার্ভিস, চালকদের নির্দিষ্ট পোশাক, পরিচিতি, ড্রাইভিং লাইসেন্স, চালকদের আচারণবিধিসহ বিভিন্ন দিক নিয়ে আলোচনা হয়। এছাড়া নাম্বারবিহীন অবৈধ সিএনজির বিরুদ্ধে ব্যবস্থা নিতে সভায় অনুরোধ জানানো হয়।

আরও পড়ুন