রাঙ্গামাটিতে প্রাইমারী শিক্ষকদের ডিপিএড কোর্সের উদ্বোধন

NewsDetails_01

রাঙ্গামাটিতে প্রাইমারী শিক্ষকদের ২০২০-২১ শিক্ষাবর্ষের ডিপিএড কোর্স শুরু হয়েছে।

শনিবার সকালে রাঙ্গামাটি প্রাইমারী টিচার্স ট্রেনিং ইন্সটিটিউটে জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা এ কোর্সের উদ্বোধন করেন।

NewsDetails_03

এসময় বৃষ কেতু চাকমা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন। তাঁর স্বপ্ন পূরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর স্বপ্ন ২০২১ সালে দেশকে মধ্যম আয়ের ও ২০৪১ সালে উন্নত সমৃদ্ধ দেশ বাস্তবায়ন করতে হলে আমাদের শিক্ষিত জাতি গড়ে তুলতে হবে।

তিনি বলেন, শিক্ষিত সমাজ গড়ে তোলে শিক্ষিত জাতি, আর সেই সমাজ ও জাতি দেশকে নিয়ে যায় উন্নত স্তরের দিকে। বক্তব্যে তিনি পরিষদ চেয়ারম্যান ইন্সটিটিউটের শিক্ষার্থীদের শিক্ষা সফরের জন্য পরিষদ হতে আর্থিক সহায়তা ও শহীদ মিনারের অসমাপ্ত কাজ সম্পন্ন এবং ইন্সটিটিউটে বেঞ্চ দেওয়ার প্রতিশ্রুতি দেন।

রাঙ্গামাটি প্রাইমারী টিচার্স ট্রেনিং ইন্সটিটিউটের সুপারিনটেনডেন্ট মোহাম্মদ সারওয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন রাঙ্গামাটি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ খোরশেদ আলম, রাঙ্গামাটি প্রাইমারী টিচার্স ট্রেনিং ইন্সটিটিউটের শিক্ষক ফার্থ চৌধুরী ও রাবেয়া আক্তার প্রমূখ।

আরও পড়ুন