রামগড়ে বড়দিন উপলক্ষে শোভাযাত্রা

NewsDetails_01

খ্রিস্টান ধর্মালম্বীদের প্রধান ধর্মীয় উৎসব বড়দিন উদযাপন উপলক্ষে খাগড়াছড়ির রামগড় ব্যাপ্টিষ্ট চার্চে দুদিন ব্যাপি অনুষ্ঠানমালার আয়োজন করেছে।অনুষ্ঠানমালায় রয়েছে বর্ণাঢ্য শোভাযাত্রা, নগর কীর্তন, উপাসনা, বিশ্ব শান্তি কামনায় বিশেষ প্রার্থনা,অতিথি আপ্যায়ন ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

আজ শনিবার (২৪ ডিসেম্বর) সকালে রামগড় ব্যাপ্টিষ্ট চার্চে পালক (সভাপতি) পিলিপস হালদারে উদ্যোগে দারোগাপাড়াস্থ চার্চ হতে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করার মাধ্যমে বড়দিন পালনের আনুষ্ঠানিকতা শুরু করা হয়। শোভাযাত্রাটি প্রধান সড়ক দিয়ে উপজেলা পরিষদ হয়ে বাজারে অলিগলি ঘুরে চার্চে এসে শেষ হয়। এতে উপজেলার বিভিন্ন এলাকার খ্রিস্টান ধর্মাবলম্বীরা অংশ নেন।

NewsDetails_03

খ্রিস্টান ধর্মের অনুসারীরা বিশ্বাস করেন, মানুষকে সত্য ও কল্যাণের পথে পরিচালিত করতেই ৩৩৬ খ্রিস্টাব্দে এই দিনে রোমের প্রথম খ্রিস্টান সম্রাটের আমলে বেথেলহেম নগরের এক গোশালায় কুমারী মা মেরির কোলে ২৫ ডিসেম্বর যিশুখ্রিস্টের জন্ম হয়৷মানুষকে সৎ পথে পরিচালিত করতে, হিংসা বিদ্বেষ ভুলে গিয়ে সুসম্পর্ক স্থাপন, সকল প্রকার অন্যায় ও গর্হিত কাজ থেকে দূরে রাখতে, বিশ্বমানবতার বন্ধন সমুন্নত রাখতে প্রতিবছর খ্রিস্টানরা এই দিনটিকে জাঁকজমকভাবে পালন করে থাকে। বড়দিন পালনে পিছিয়ে নেই পার্বত্য অঞ্চলের প্রতিষ্ঠানগুলো।

রামগড় বেপ্টিস্ট চার্জের পালক (সভাপতি) পিলিপস হাওলাদার বলেন, বড়দিন উপলক্ষে ব্যাপক প্রস্তুতি রয়েছে। এই উপলক্ষে অনুষ্ঠানমালায় রয়েছে যিশুখ্রিস্টের জন্ম দিনে আলোকসজ্জা, উপাসনা, বিশ্ব শান্তি কামনায় বিশেষ প্রার্থনা, অতিথি আপ্যায়ন ও সাংস্কৃতিক অনুষ্ঠান। রামগড়ের চারটি চার্চেই দিনটি উদযাপন উপলক্ষে নানা কর্মসূচি পালন করা হচ্ছে।

আরও পড়ুন