রুমা থেকে ২ নির্মান শ্রমিককে অপহরণ

NewsDetails_01

বান্দরবান রুমা উপজেলা থেকে ফের ২ নির্মান শ্রমিককে অপহরণ করেছে কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)। অপহৃত শ্রমিকরা হলেন, নুর মোহাম্মদ (২৮), গাড়ির হেলপার হৃদয় (১৮)।

স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল রাত ১২টার দিকে জেলার রুমা উপজেলার পাইন্দু ইউনিয়নের চান্দা হেডম্যান পাড়ার পাশে তাবুতে ঘুমাচ্ছিলেন ২০ জনের নির্মান শ্রমিকের একটি দল। এসময় অস্ত্রশস্ত্রে সজ্জিত ১৮ সদস্যের কেএনএফ এর একটি সশস্ত্র দল তবুতে হানা দেয়। তাবুতে থাকা ২০ শ্রমিকের মধ্যে ২ জনকে নিয়ে যায় সন্ত্রাসীরা, এসময় শ্রমিকদের ১৫ টি মোবাইল নিয়ে যায়।

নির্মান কাজে নিয়োজিত শ্রমিকদের মাঝি মো: ইউসুফ বলেন, অস্ত্রধারী গ্রুপ রাতে এসে ২জন শ্রমিককে নিয়ে যায়।

NewsDetails_03

আরো জানা গেছে, কেএনএফ কিছু দিন ধরে নির্মান কাজের ঠিকাদার থেকে চাঁদা দাবি করছিল, চাঁদা না দেওয়ায় এই ঘটনা ঘটতে পারে বলে মনে করছে স্থানীয়রা। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ব্রিজ নির্মান কাজের ঠিকাদার আনিসুর রহমান সুজনের সাইটে নির্মান শ্রমিকরা নিয়োজিত ছিলো।

প্রসঙ্গত, গত শুক্রবার রুমা উপজেলার বগালেক পর্যটন এলাকায় একটি সেতুর নির্মাণ কাজে নিয়োজিত ৪ শ্রমিককে অপহরণ করে কেএনএফ। পরে ২জনকে ছেড়ে দেওয়া হলেও অন্য দুইজনকে মুক্তি দেওয়া হয়েছে কিনা এই ব্যাপারে কোন সূত্র নিশ্চিত করেনি।

এই ব্যাপারে রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আলমগীর হোসেন বলেন, বিভিন্ন মাধ্যমে দুই শ্রমিককে অপহরণের বিষয়টি জেনেছি, বিষয়টির খোঁজ নেওয়া হচ্ছে।

আরও পড়ুন