লামায় প্রাথমিকে শ্রেষ্ঠ শিক্ষক, বিদ্যালয়, ব্যবস্থাপনা কমিটি ও কর্মচারী হলেন যারা

NewsDetails_01

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২৩-এ বান্দরবান জেলার লামা উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন জাহেদ ছরোয়ার। শিক্ষা ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবাদানের জন্য তাকে এ শ্রেষ্ঠত্বের মর্যাদা প্রদান করা হয়। তিনি বর্তমানে নুনারবিল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

এছাড়া উপজেলার আজিজনগর ইউনিয়নের চাম্বী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাবিনা ইয়াছমিন শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হন। এবারে বিভিন্ন ক্যাটাগরিতে আরও তিন শিক্ষক, এক কর্মচারী, এক বিদ্যালয় ও এক এসএমসি কমিটিকে শ্রেষ্ঠ নির্বাচিত করে তালিকা প্রকাশ করেছে শ্রেষ্ঠ শিক্ষক/শিক্ষিকা, কর্মকর্তা, কর্মচারী, ব্যক্তি ও প্রতিষ্ঠান বাছাই কমিটি।

প্রকাশিত তালিকায় লামা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২৩ এর ৮ ক্যাটাগরিতে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ কাব শিক্ষক হলেন, ইয়াংছামুখ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নাজেম উদ্দিন। লাইনঝিরি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল দয়ান ও চাম্পাতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা মিমি চাইন মার্মা শ্রেষ্ঠ নির্বাচিত হয়েছেন।

NewsDetails_03

অপরদিকে শ্রেষ্ঠ কর্মচারী নির্বাচিত হন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের হিসাব সহকারী রতন বড়–য়া। মেরাখোলা সরকারী প্রাথমিক বিদ্যালয় ও মধুঝিরি সরকারী প্রাথমিক বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি (এসএমসি) শ্রেষ্ঠ নির্বাচিত হয়।

জানা যায়, প্রতি বছর জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ঘোষণা করা হয়। যা গত ১১ সেপ্টেম্বর প্রকাশ করলো প্রাথমিক শিক্ষা অফিস লামা। শিক্ষা কমিটির যাচাই-বাছাইয়ের মাধ্যমে এ তালিকা চূড়ান্ত করা হয়েছে বলে জানান নির্বাহী অফিসার মো. মোস্তফা জাবেদ কায়সার।

এ বিষয়ে লামা উপজেলা ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবু নোমান মোহাম্মদ আবদুল্লাহ বলেন, উপজেলায় শিক্ষা বিস্তারে গুরুত্বপূর্ণ অবদান রাখার কারণে যাচাই বাছাই করে শিক্ষক, বিদ্যালয়, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি ও কর্মচারীদের শ্রেষ্ঠ নির্বাচিত করা হয়েছে। এবারের শ্রেষ্ঠদের অভিনন্দন জানাই।

আরও পড়ুন