সরকারের উন্নয়ন প্রচারে চেয়ারম্যান লাকীর ব্যতিক্রমী উদ্যোগ

NewsDetails_01

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিগত ১৪ বছরের উন্নয়ন ও অগ্রযাত্রা প্রচারে গ্রাম পর্যায়ে উঠান বৈঠক করছেন খাগড়াছড়ি জেলার একমাত্র নারী ইউপি চেয়ারম্যান মাহমুদা বেগম লাকী। তিনি দীঘিনালা উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মেরুং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। তার এই ব্যতিক্রমী উদ্যোগে ইতোমধ্যে এলাকাজুড়ে ব্যাপক সাড়া পরেছে। এছাড়াও রাজনৈতিক অঙ্গনে প্রশংসায় ভাসছেন তিনি।

গত রবিবার সন্ধ্যায় খাগড়াছড়ির দীঘিনালার মধ্য বোয়ালখালী গ্রামে এক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। এ বৈঠকে ৫ শতাধিক নারী পুরুষ অংশ নেয়।

NewsDetails_03

বৈঠকে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করে চলেছেন। তিনি বিশ্বব্যাংকের চ্যালেঞ্জ নিয়ে জনগণের জন্য পদ্মা সেতু করে দিয়েছেন। বঙ্গবন্ধু স্যাটেলাইট হয়েছে। এছাড়াও আওয়ামী লীগের আমলে পার্বত্য চট্টগ্রামে অকল্পনীয় উন্নয়ন সংঘটিত হয়েছে। কেবল শেখ হাসিনার কাছেই বাংলাদেশ নিরাপদ। বিএনপি-জামায়াতের নৈরাজ্য ও সহিংসতা আর দেখতে না চাইলে আবারও তাঁকে ক্ষমতায় আনতে হবে।

মধ্য বোয়ালখালী ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মো. মতিনের সভাপতিত্বে ও উপজেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদের সঞ্চালনায় বৈঠকে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি নিউটন মহাজন, মেরুং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদা বেগম লাকী, প্যানেল চেয়ারম্যান ঘনশ্যাম ত্রিপুরা মানিক, জেলা মৎস্যজীবী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল জলিল, উপজেলা মৎস্যজীবী লীগের সদস্য সচিব এম ইদ্রিছ আলী ও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবুল কালাম (বিদেশি) প্রমূখ।

এরআগে গত শুক্রবার মধ্য বোয়ালখালী পশ্চিম পাড়ায় ৪ শতাধিক নারী পুরুষের উপস্থিতিতে আরেকটি উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন