সোলার প্যানেলে আলোকিত করা হবে দুর্গম পাহাড়ের ঘরগুলো : বীর বাহাদুর

NewsDetails_01

পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন পার্বত্য অঞ্চলের বান্দরবান, রাঙ্গামাটি ও খাগড়াছড়ির বিভিন্ন দূর্গম এলাকার উন্নয়ন কার্যক্রমগুলো শান্তি চুক্তির ফসল। পার্বত্য অঞ্চলের দুর্গম পাহাড়ের ঘরগুলো সোলার প্যানেলের মাধ্যমে আলোকিত করা হবে ।

আজ বৃহস্পতিবার (৩১ অক্টোবর) সকালে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তত্বাবধানে প্রায় ১ কোটি ৪৮ লক্ষ টাকা ব্যয়ে সুয়ালক সরকারি উচ্চ বিদ্যালয়ের চতুর্থ তলা ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি সাংবাদিকদের এইসব কথা বলেন।

NewsDetails_03

মন্ত্রী আরো বলেন,পার্বত্য চট্রগ্রামে অধিকাংশ স্কুল আবাসিক স্কুলে রূপান্তরিত করার জন্য প্রধানমন্ত্রী ইতি মধ্যে নির্দেশ দিয়েছেন। ইউএনডিপি’র যেসব প্র্রাইমারী স্কুল সরকারিকরণ করা হয়নি সে সকল স্কুলকে সরকারিকরন করা হয়েছে। এই অঞ্চলে কলেজ গুলোকে ও সরকারিকরন করার পাশাপাশি বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন করা হয়েছে।

এর আগে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর বান্দরবানের তত্বাবধানে চারটি প্রকল্পে মোট ১৫ কোটি ৮৪ লক্ষ ৮০ হাজার ৩৪৩ টাকা ব্যয়ে বান্দরবান সদর উপজেলার নবনির্মিত হলুদিয়া-ভাগ্যকুল সড়ক উদ্ধোধন, টংকাবতী ভায়া-চিম্বুক আরএন্ডএইচ পর্যন্ত সড়কের ভিত্তিপ্রস্তর স্থাপন, সুয়ালক ইউনিয়ন পরিষদ হতে সুলতান পুর পর্যন্ত সড়কের ভিত্তিপ্রস্তর স্থাপন, নিলাচল-মিলনছড়ি সড়ক ভিত্তিপ্রস্তর স্থাপন, নব নির্মিত নিলাচল থেকে যৌথ খামার সড়কসহ মোট ৪টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর ও উদ্ধোধন করেন।

বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর এমপির সঙ্গে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক মো: শফিউল আলম, অতিরিক্ত পুলিশ সুপার রেজোয়ানুল হক, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো:জিল্লুর রহমান,সদর উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর,পার্বত্য জেলা পরিষদ সদস্য লক্ষীপদ দাশ, মোজাম্মেল হক বাহাদুর, পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী মো:ইয়াছির আরাফাত, সদর উপজেলা আ.লীগের সভাপতি পাইহ্লা অং মারমা, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, পৌর কাউন্সিলর শেখর দাশ, বিশিষ্ঠ ঠিকাদার অমল কান্তি দাশসহ প্রমূখ।

আরও পড়ুন