স্বাধীনতা দিবসে বীরশ্রেষ্ঠের সমাধিতে বিজিবি’র শ্রদ্ধাঞ্জলি

NewsDetails_01

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফের সমাধিতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়েছে।

মঙ্গলবার (২৬ মার্চ) সকালে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) রাঙামাটি সদর সেক্টরের উদ্যোগে নানিয়ারচর উপজেলার বুড়িঘাটে বীরশ্রেষ্ঠের সমাধিস্থলে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়।

প্রথমে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি) মহাপরিচালকের পক্ষে শ্রদ্ধা জানান রাঙামাটি সেক্টর কমান্ডার কর্নেল মোঃ আনোয়ার লতিফ খান,বিপিএম(বার),পিএসসি। এরপর বিজিবি রাঙামাটি সদর দপ্তরের পক্ষে সেক্টর কমান্ডার পুস্পস্তবক অর্পণ করেন। পুস্পস্তবক অর্পণ শেষে গার্ড অব অনার প্রদান করা হয়।

NewsDetails_03

এসময় বিজিবি রাঙামাটি সদর সেক্টর কমান্ডার কর্নেল মোঃ আনোয়ার লতিফ খান,বিপিএম(বার),পিএসসি বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফকে সমাহিত করা ও বুড়িঘাট যুদ্ধের প্রত্যক্ষদর্শি দয়াল কৃষ্ণ চাকমার সাথে কথা বলেন। দয়াল কৃষ্ণ চাকমা বুড়িঘাট যুদ্ধের স্মৃতিচারণ করেন।

পরে বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফসহ মহান মুক্তিযুদ্ধে শহিদদের আত্মার মাগফেরাত কামনায় মোনাজাত করা হয়। এসময় বিজিবি কাপ্তাই ব্যাটালিয়নের সহকারী পরিচালক মোঃ মফিজুর রহমানসহ বিজিবি রাঙামাটি সদর সেক্টরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এছাড়াও বীরশ্রেষ্ঠকে সমাহিত করা দয়াল কৃষ্ণ চাকমা এবং বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ফাউন্ডেশনের উদ্যোক্তা ও পরিচালক ইয়াছিন রানা সোহেল উপস্থিত ছিলেন।

স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে বীরশ্রেষ্ঠের সমাধিতে পুস্পস্তবক অর্পণ করা হয়।

উল্লেখ্য ১৯৭১ সা‌লে মহান মুক্তিযুদ্ধের সময় ২০ এপ্রিল পাকিস্তানি বাহিনীর বিরুদ্ধে অসীম সাহসিকতার সাথে লড়াই করে জেলার না‌নিয়ারচর উপ‌জেলার বু‌ড়িঘাট এলাকায় শহিদ হয়েছিলেন তৎকালীন ইপিআর বাহিনীর ল্যান্স নায়েক মুন্সী আব্দুর রউফ। এখানেই তাঁকে সমাহিত করা হয়েছিল। দেশ স্বাধীন হওয়ার পর বাংলাদেশ সরকার মুক্তিযুদ্ধে অসামান্য ও অনবদ্য অবদানের স্বীকৃতিস্বরূপ বীরশ্রেষ্ঠ উপাধিতে ভুষিত করেন।

আরও পড়ুন