আগামী সোমবারের মধ্যে জানা যাবে উ চ হ্লা ভান্তের শারীরিক অবস্থা

পাহাড়বার্তা’কে ভান্তের ম্যানেজার শিবু

বান্দরবানের স্বর্ণ মন্দির খ্যাত বৌদ্ধ ধাতু জাদীর কর্নধার, দেশের অন্যতম বৌদ্ধ ধর্মীয় ব্যক্তিত্ব শ্রীমৎ উ পঞঞা জোত মহাথের (উ চ হ্লা ভান্তে) চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে এখনও লাইফ সাপোর্টে আছেন। ৭২ ঘন্টা অতিক্রমের পর জানা যাবে উনার শারীরিক পরিস্থিতি।

আজ শনিবার (১১ এপ্রিল) রাত ৮ টা ১৫ মিনিটে ভান্তের লাইফ সাপোর্টে থাকার বিষয়টি নিশ্চিত করে উ চ হ্লা ভান্তের ম্যানেজার শিবু নাথ পাহাড়বার্তা’র নির্বাহী সম্পাদক এস বাসু দাশ’কে ফোনে বলেন, “ শ্রীমৎ উ পঞঞা জোত মহাথের এখনও লাইফ সাপোর্টে আছে, ৭২ ঘন্টা অতিক্রম হওয়ার পর ভান্তের শারীরিক পরিস্থিতি জানা যাবে ”। তিনি আরো বলেন, আগামী সোমবার সকাল ১০টায় লাইফ সাপোর্টের সময় শেষ হবে। তখন যে পরিস্থিতি হবে তা আপনাদের (পাহাড়বার্তা) কে জানানো হবে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত শুক্রবার সকালে বৌদ্ধ ধাতু জাদী ও রাম জাদির প্রতিষ্ঠাতা শ্রীমৎ উ পঞঞা জোত মহাথের (উ চ হ্লা ভান্তে) হ্রদরোগে আক্রান্ত হওয়ায় চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে নিয়ে সকাল ১০টার দিকে লাইফ সাপোর্টে রাখা হয় । আর বিকালে এই বৌদ্ধ ধর্মীয়গুরু মারা গেছেন বলে গুজব ছড়িয়ে পড়লে বান্দরবানসহ অপর দুই পার্বত্য জেলার বৌদ্ধ অনুসারীরা বিভ্রান্ত হয়ে পড়ে। আর এই বিষয়টি সম্পর্কে জানতে পাহাড়বার্তা থেকে যোগাযোগ করা হলে ভান্তের ভক্তদের বিভ্রান্ত না হতে অনুরোধ জানান,উ চ হ্লা ভান্তের ম্যানেজার শিবু নাথ।

এদিকে এর আগে আজ শনিবার (১১ এপ্রিল) সন্ধ্যায় পাহাড়বার্তা’কে এক ক্ষুদে বার্তায় বান্দরবান পরিবার পরিকল্পণা বিভাগের উপ-পরিচালক অংচালু শ্রীমৎ উ পঞঞা জোত মহাথের এখনও লাইফ সাপোর্টে আছেন বলে নিশ্চিত করেন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।