আলীকদমে আওয়ামী লীগের বিক্ষোভ মিছিলে নেতাকর্মীদের উপস্থিতি নগন্য

সংগঠন নেতাকর্মী আনার খরচটাও দেয় না !

NewsDetails_01

টানা তিন বার সরকার ক্ষমতায়। পাশ্ববর্তী উপজেলাতে আওয়ামী লীগের নেতাকর্মীদের উপস্থিতি চোখে পড়ার মত হলেও বান্দরবানের আলীকদমের চিত্রটা সম্পূর্ণ উল্টো। হাতেগুণা অল্প সংখ্যক নেতাকর্মীদের নিয়ে বিএনপি ও জামাতের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল-প্রতিবাদ সভা করেছে আলীকদম উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন। তারমধ্যে উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মী মাত্র ৭ জন। উপজেলা আওয়ামী লীগের বেশ কয়েকটি অঙ্গসংগঠনের সভাপতি সাধারণ সম্পাদকও অনুপস্থিত দীর্ঘদিন ধরে।

আজ বুধবার (১১ জানুয়ারি) বিকাল তিনটায় দলীয় কার্যালয় থেকে”সারাদেশ ব্যাপী বিএনপি জামাতের আগুন সন্ত্রাস,ভাঙ্গচুর, দেশবিরোধী অপপ্রচার, নৈরাজ্য ও দেশকে অস্থিতিশীল করার অপচেষ্টার প্রতিবাদে বিক্ষোভ মিছিল বাজার প্রদক্ষিণ করে প্রেসক্লাবে গিয়ে শেষ হয়। পরে প্রেসক্লাব চত্বরে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয় প্রায় একশো বিশ জনের মত নেতাকর্মী নিয়ে। তারমধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জামাল উদ্দিন, সহসভাপতি সমরঞ্জন বড়ুয়া, ক্রাতপুং ম্রো, সাধারণ সম্পাদক দুংড়িমং মারমা, যুগ্ম সাধারণ সম্পাদক কফিল উদ্দিন।

উপজেলা আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের কর্মীরা বলেন, উপজেলা মহিলা লীগের, ছাত্রলীগের ও স্বেচ্ছাসেবক লীগের কিছু ও ইউনিয়ন যুবলীগের কিছু নেতাকর্মী উপস্থিতি ছিল। আজকের মিছিল দেখে বিপক্ষ দলের নেতাকর্মীরা উপহাস করছেন।

নেতাকর্মী না আসার কারণ জানতে চাইলে উপজেলা আওয়ামীলীগের সহযোগিতা ও অঙ্গসংগঠনের নেতারা বলেন, উপজেলা আওয়ামী লীগ এখন দুয়েকজনের হাতে। দলীয় সব সুবিধা তারা নিলেও অঙ্গ সংগঠন নেতাকর্মী আনার খরচটাও দেয় না, উপজেলা আওয়ামী লীগ। দলীয় সুবিধা ভোগ না করেও দীর্ঘদিন কর্মীদের বিভিন্ন খরচ বহন করেছি, কিন্তু দিনের পর দিন সম্ভব না। বিশেষ বরাদ্দ থেকে শুরু করে সব কিছু দুংড়িমং মারমা, নাছির উদ্দিন, কফিল উদ্দিনরা ভোগ করছে।

NewsDetails_03

উপজেলা আওয়ামী লীগের এক সহসভাপতি নাম প্রকাশ অনিচ্ছুক বলেন, উপজেলা আওয়ামী লীগের কি অবস্থা আজকের মিছিল তার প্রমাণ। আগের অনুষ্ঠানে আরও লাজুক অবস্থা। মহিলা যা এসেছে শীতবস্ত্রের আশায়।

তিনি আরও বলেন, সারা বছর নেতাকর্মীদের কোন খবর নেই। নির্বাচন আসলে নেতাকর্মীদের মূল্যায়ন হয়। দলের প্রতি নেতাকর্মীদের আন্তরিকতা থাকলেও উপজেলার শীর্ষ নেতাদের আচরণ ও অবহেলার কারণে অনেক সক্রিয় নেতাকর্মী এখন রাজনীতি বিমুখ হচ্ছে। যা দলের জন্য কতটা ক্ষতি হচ্ছে সময় বলে দেবে।

সাবেক আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান নাছির উদ্দিন বলেন, আমার যা দায়িত্ব তা আমি পালন করেছি। আজকের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভার অধিকাংশ নেতাকর্মী সদরে। আমি আমার জায়গায় থেকে যতটুকু সম্ভব চেষ্টা করেছি।

দলীয় অধিকাংশ অনুষ্ঠানে নেতাকর্মীদের অনুপস্থিত ও আজকের বিক্ষোভ মিছিলে নেতাকর্মীদের উপস্থিতি হাতেগুণা এমন প্রশ্নের উত্তর জানতে চাইলে মুঠোফোনে কল কেটে দেন। পরে বেশ কয়েকবার মুঠোফোনে চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

আরও পড়ুন