এরপর কাজ না হলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে : আলীকদমের ইউএনও

মানুষের স্বাস্থ্য, জীবনের ঝুঁকির পাশাপাশি অধিক মূল্য আদায় থেকে বিরত থাকবেন, ভোক্তার প্রাপ্য অধিকার ভোক্তাকে দিবেন, প্রতিটি ক্ষেত্রে অভিযান চানানো হচ্ছে, অভিযানের আগে ব্যবসায়ীসহ সংশ্লিষ্টদের সাথে বৈঠক করা হচ্ছে , সর্তক করা হচ্ছে। এরপর কাজ না হলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে এবং হবে। আজ মঙ্গলবার (২৩ নভেম্বর) সকালে উপজেলা পরিষদ হলরুমে ভোক্তা অধিকার আইন ও বাস্তবায়ন বিষয়ক আলোচনা সভায় আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সায়েদ ইকবাল এসব কথা বলেন।

তিনি আরও বলেন, জনগণ ভোক্তা অধিকার আইন সর্ম্পকে অবগত না হলে এর সুফল পাওয়া সম্ভব নয়। শুধু আইন প্রয়োগ করে পণ্য ও ভেজাল রোধ বা ক্রেতা ঠকানো বন্ধ করা সম্বব না, প্রয়োজন সচেতনতা। ভোক্তাকে সচেতন হতে হবে একই সাথে বিক্রেতা-উৎপাদনকারীদেরকেও সচেতন হতে হবে। তাই উপস্থিত হেডম্যান, কার্বারী, জনপ্রতিনিধি , ব্যবসায়ী প্রতিনিধিদের ভোক্তা অধিকার আইন বাস্তবায়ন ও সচেতনতা বৃদ্ধিতে কাজ করতে হবে। পাশাপাশি ডাক্তারের পরামর্শ ছাড়া উচ্চমানের এন্টিবায়োটিক বিক্রি না করতে ও রেজিস্টার ব্যবহারের নির্দেশ দেন ফার্মেসী মালিকদের।

সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.সায়েদ ইকবালের সভাপতিত্বে অন্যদের মাঝে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহতাব উদ্দিন চৌধুরী,থানার পরিদর্শক (তদন্ত ওসি) শফিকুর রহমান, মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান’সহ সরকারী বেসরকারী কর্মকর্তা, হেডম্যান, কার্বারী ও ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।