কিশোরীকে গণধর্ষণের প্রতিবাদে বান্দরবানে মানববন্ধন

বান্দরবান মারমা স্টুডেন্টস কাউন্সিল এর মানববন্ধন
বান্দরবানে রাজপূণ্যাহ মেলায় বেড়াতে এসে এক আদিবাসী কিশোরী গণধর্ষণের শিকার হওয়ার ঘটনার প্রতিবাদে ও আসামিদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বান্দরবান মারমা স্টুডেন্টস কাউন্সিল। সোমবার বিকেলে বান্দরবানের বঙ্গবন্ধু মুক্তমঞ্চের সামনে তারা এ মানববন্ধন করেন। এর আগে এরই প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করে তা জেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
মানববন্ধনে বক্তারা গণধর্ষণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। মানববন্ধনে বান্দরবান মারমা স্টুডেন্টস কাউন্সিল এর সভাপতি লুসাই মং মার্মা বলেন, সাত দিনের মধ্যে তিন যুবককে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি না দিলে তারা আরো কঠোর আন্দোলন করবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন।
কিশোরী ধর্ষণের ঘটনায় জেলার বালাঘাটা এলাকা থেকে এরই মধ্যে কাজল বড়ুয়া নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ, সোমবার তার তিনদিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।
গত ২৩ ডিসেম্বর রাত এগারটার দিকে জেলা শহরের শাপলাচত্তরের পর পৌরসভার শিশু পার্কের জন্য নির্ধারিত জায়গাতে নিয়ে গিয়ে ধর্ষণ করে কয়েকজন দুর্বৃত্ত। এই ঘটনায় ২৪ ডিসেম্বর ভিকটিম সদর থানায় চার যুবকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে মামলা দায়ের করেন ।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।