খাগড়াছড়িতে একমাত্র নারী চেয়ারম্যান প্রার্থী মাহমুদা বেগম

NewsDetails_01

খাগড়াছড়ির মহালছড়ি ও দীঘিনালা উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে লড়ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা। এর মধ্যে দীঘিনালার মেরুং ইউনিয়ন পরিষদে (ইউপি) নৌকার মাঝি হয়েছেন মাহমুদা বেগম। তিনি জেলায় আওয়ামী লীগের মনোনীত একমাত্র নারী চেয়ারম্যান প্রার্থী। তিনি উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মোসলেম উদ্দিন (মাস্টার)’র কন্যা৷

জেলা আওয়ামী লীগ সূত্র জানায়, আগামী ২৮ নভেম্বর তৃতীয় ধাপে মহালছড়ি ও দীঘিনালা উপজেলার ৭টি ইউপিতে নির্বাচন হবে। মেরুং ইউপি নির্বাচনে এই প্রথমবারের মতো দলীয়ভাবে কোনো নারীকে চেয়ারম্যান পদে মনোনয়ন দেওয়া হলো। এই খবর ছড়িয়ে পড়লে মেরুং ইউনিয়নে ভোটার ও সাধারণ মানুষের মধ্যে উৎসাহ দেখা দিয়েছে।

NewsDetails_03

উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বিদ্যুৎ বরণ চাকমা বলেন, মেরুং ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার প্রার্থী হিসেবে মাহমুদা বেগম সহ ৮ জনের নাম কেন্দ্রীয় আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের কাছে পাঠানো হয়। মনোনয়ন বোর্ড মাহমুদা বেগমকে দলীয় মনোনয়ন দেয়।

এ বিষয়ে মাহমুদা বেগম বলেন, আমি দীর্ঘদিন যাবৎ আওয়ামী লীগের রাজনীতি করে আসছি। আমার পিতা এ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান। রাজনৈতিক ভাবে আমাকে মূল্যায়ন করায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি আশাবাদী আমাদের ইউনিয়নের জনগন স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে বিপুল ভোটে আমাকে নির্বাচিত করবেন।

আরও পড়ুন