জেএসএস ছেড়ে আওয়ামী লীগে যোগ দেওয়ায় বান্দরবানে যুবককে অপহরণ !

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি ছেড়ে আওয়ামীলীগে যোগদান করায় বান্দরবানে রুয়াল লুল থাং বম (৩০) নামে এক যুবককে অপহরণ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। আজ বৃহস্পতিবার (২জুন) সন্ধ্যায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বান্দরবান সদর উপজেলার সদর ইউনিয়নের হেব্রন পাড়ায় থেকে মোটর সাইকেলে ফেরার পথে অস্ত্রধারী সন্ত্রাসীরা গতিরোধ করে আওয়ামী লীগের এক কর্মীকে অপহরণ করে নিয়ে গেছে বলে অভিযোগ করে স্থানীয়া। অপহৃতের নাম নাম রুয়াল লুল থাং বম (৩০)। সে সদর ইউনিয়নের হেব্রন পাড়ার লাল মুন হল বমের ছেলে। অপহরণের খবর পেয়ে অভিযানে নেমেছে সেনাবাহিনী-পুলিশসহ যৌথবাহিনী।

স্থানীয় আওয়ামী লীগের নেতাদের দাবী, অপহৃত যুবক দীর্ঘদিন ধরে পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক সংগঠন জনসংহতি সমিতি (জেএসএস) এর সহযোগী সংগঠন পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) এর সদস্য ছিল। সাম্প্রতিক সময়ে জেএসএস ছেড়ে আওয়ামী লীগের রাজনীতিতে যুক্ত হয়। এতে করে ক্ষুব্ধ হয়ে জেএসএস সশস্ত্র সন্ত্রাসীরা তাকে আওয়ামী লীগ থেকে সরে এসে জেএসএস (মূল) দলের রাজনীতিতে যুক্ত হওয়ার প্রস্তাব দেয়। তা না হলে তাকে হত্যা করার হুমকি দেন।

সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি পাইহ্লা অং মারমা বলেন, মোটর সাইকেল চালিয়ে হেব্রন পাড়া থেকে জর্ডান পাড়ায় যাবার সময় তাকে অপহরণ করা হয়েছে। ঘটনাস্থল থেকে অপহৃতের মোটর সাইকেলটি উদ্ধার করা গেছে। তার খোঁজ পাওয়া যায়নি।

এই ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: শহিদুল ইসলাম চৌধুরী বলেন, আওয়ামী লীগের এক কর্মীকে অপহরণের খবর পেয়েছি, তবে এখনো জানা যায়নি কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে। এই ব্যাপারে এখনো কোনো অভিযোগ পায়নি। তবে ঘটনার তদন্তের জন্য আমরা পুলিশ প্রেরণের ব্যবস্থা নিচ্ছি।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।