নতুন ইউপিডিএফ’র চাঁদাবাজির প্রতিবাদে খাগড়াছড়িতে সড়ক অবরোধ

খাগড়াছড়ির দীঘিনালায় চাঁদার দাবিতে কাঠবোঝাই ট্রাকের শ্রমিকদের মারধরের অভিযোগ উঠেছে আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ (গণতান্ত্রিক)-এর বিরুদ্ধে। এর প্রতিবাদে আজ বৃহস্পতিবার দুপুর ২ টা পর্যন্ত দীঘিনালা-খাগড়াছড়ি সড়ক অবরোধ করে রেখেছে পরিবহন শ্রমিকরা।

পরিবহন সংগঠনের নেতারা নাম প্রকাশ না করার শর্তে জানান, খাগড়াছড়ি ও দীঘিনালা উপজেলার সীমান্ত এলাকায় প্রায় প্রতিদিনই কাঠ-বাঁশ ও অন্যান্য পণ্য বোঝাই যানবাহন থামিয়ে ইউপিডিএফ (গণতান্ত্রিক)-এর পরিচয়ে একদল যুবক চাঁদা সংগ্রহ করে। চাঁদা দিতে দেরি করলেই গাড়ির চাবি ও কাগজপত্র ছিনিয়ে নেয়। বৃহস্পতিবার সকালে ওইস্থানে কয়েকজন পরিবহন চালক ও শ্রমিক, তাঁদের এ ধরনের আচরণের প্রতিবাদ করলে চাঁদাবাজরা শ্রমিকদের বেধড়ক মারধর করেন। পরে শ্রমিকরা সংঘবদ্ধ হয়ে সড়ক অবরোধ করতে বাধ্য হন।

প্রত্যক্ষদর্শী যাত্রীরা জানান, অবরোধের ফলে এ সড়কে চলাচলকারী সাজেক, রাঙ্গামাটির বাঘাইছড়ি ও লংগদু উপজেলার যাত্রীরা ভোগান্তিতে পড়েছেন। এসময় নয়মাইল এলাকার দুই প্রান্তে কয়েক’শ গাড়ির জট লেগে যায়। ঘটনার পর পর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে এসে পর্যটকবাহী পরিবহন গুলো সরিয়ে নিলেও সন্ত্রাসীরা কাঠবোঝাই ট্রাকের চাবি ও কাগজপত্র নিয়ে যাওয়ায় সড়কেই বিভিন্ন যানবাহনকে অবস্থান করতে দেখা গেছে।

দীঘিনালা কাঠ ব্যবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক মো. মোস্তফা জানান, খাগড়াছড়ি-দীঘিনালা সড়কের নয়মাইল এলাকায় প্রায় সময় চাঁদার দাবিতে সন্ত্রাসীরা পরিবহন শ্রমিকদের মারধর করে কাঠ পরিবহনের অনুমতিপত্র ও গাড়ির কাগজপত্র নিয়ে যায়। ব্যবসায়ীরা সন্ত্রাসীদের কাছে অনেকাংশ জিম্মি।
এ বিষয়ে জানতে দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পেয়ার আহমেদের মুঠোফোনে একাধিক বার কল দেয়া হলেও তিনি রিসিভ করেননি।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।