নাইক্ষ্যংছড়ি আ.লীগের সাবেক সাধারণ সম্পাদক ডাঃ ইসমাইল এর লাশ উদ্ধার

নাইক্ষ্যংছড়ি আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ডাঃ ইসমাইল
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ডাঃ ইসমাইল এর লাশ কক্সবাজার থেকে উদ্ধার করেছে পুলিশ। কক্সবাজার থানার পাশে অবস্থিত পালঙ্কি হোটেল থেকে রবিবার দুপুর দুইটার দিকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। ইসমাইল নাইক্ষ্যংছড়ি উপজেলার মসজিদ ঘোনা এলাকার গোলাম রসুল মোল্লাহর পুত্র।
স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার তিনি হোটেলে রুম ভাড়া করে রাত যাপন করে কিন্তু রোববার দুপুরেও তিনি হোটেলের কক্ষ ছেড়ে না দেবার কারনে হোটলে কতৃপক্ষ পুলিশকে খবর দিলে পুলিশ লাশ উদ্ধার করে। এই ঘটনায় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য হোটেল ম্যানেজার মীর কাশেম ও কর্মচারী আবদুস শুক্কুরকে আটক করেছে। লাশ উদ্ধারের পর পুলিশ ময়নাতদন্ত্রের জন্য লাশ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।
একাধিক সূত্রে জানা গেছে, নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ডাঃ ইসমাইল শনিবার রাত ১টা পর্যন্ত নিজের ফেসবুক আইডিতে নাইক্ষ্যংছড়ি আওয়ামীলীগের স্থানীয় নেতা শফিউল্লাহকে পরোক্ষ ভাবে দায়ী করে একের পর এক স্ট্যাটাস দেন, এমনকি তার জীবন দূর্বিসহ করে গড়ে তোলার জন্য আওয়ামীলীগের এই নেতাকে দায়ী করেন। ডাঃ ইসমাইলের ফেসবুক অ্যাকাউন্টের নাম ‘ইসমাইল মেহেদী’। (নিচে পড়ুন ফেসবুক স্ট্যাটাস)
মৃত্যুর পূর্বে বান্দরবানের ডাঃ ইসমাইল এর ফেসবুক স্ট্যাটাস
হোটেল ম্যানেজার মীর কাশেম জানান, ডা: ইসমাইল শুক্রবার বেলা ২টার দিকে হোটলের ১০৭নং কক্ষে উঠেন। শনিবার রাত আটটার দিকে অভ্যর্থনা কক্ষে এসে রাতের রুম ভাড়াও পরিশোধ করেন। এরপর রুমে চলে যাওয়ার পর আর তাকে আর দেখা যায়নি। রবিবার বেলা ১১টার দিকে ফ্লোর পরিস্কার করতে আসা হোটেল বয় ইসমাইলের কক্ষের ভেতরে অনবরত মোবাইল রিং আসার শব্দ শুনতে পান। কোন সাড়া শব্দ না পেয়ে ম্যানেজারকে অবহিত করলে তাকে ডাকাডাকি করেও কোন ধরনের সাড়া না পাওয়ায় পুলিশকে খবর দেন তিনি। পুলিশ এসে দরজা ভেঙ্গে তাকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করে।
এরপর তিনি নেতাকর্মীদের দলের জন্য আহব্বান জানিয়ে আরো একটি স্ট্যাটাস দেন। নেতাকর্মীদের উদ্দ্যেশে বলেন, “আমার অসামাপ্ত কাজ প্রিয় নেতা কর্মিরা আপনারা অবশ্যই সমাপ্ত করবেন, এটাই আমার শেষ প্রত্যাশা” ওরা আমার জীবনটা দূর্বিসহ করে তুলেছে। আগামি কাউন্সিলে আপনারা সঠিক নেতৃত্ব বেছে নিবেন ( যারা আমাকে পছন্দ করেন)। (নিচে পড়ুন ফেসবুক স্ট্যাটাস)
মৃত্যুর পূর্বে বান্দরবানের ডাঃ ইসমাইল এর ফেসবুক স্ট্যাটাস
ঘটনার সত্যতা নিশ্চিত করে কক্সবাজার সদর থানার ওসি (তদন্ত) কামরুল আজম বলেন, খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে প্রেরণ করেছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য হোটেল ম্যানেজার ও রুম বয়কে আটক করা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।
এদিকে এই ঘটনায় বান্দরবান জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক সাদেক হোসেন চৌধুরী গভীর শোক প্রকাশ করেছেন।

আরও পড়ুন
1 মন্তব্য
  1. সাগর বলেছেন

    এক্সাক্টলি। ঠিক এই স্ট্যাটাস টি দেখেই আমিও একটু কনফিউজড হয়ে গিয়েছিলাম।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।