বাংলাদেশে ধর্মীয় সম্প্রীতি অটুট রয়েছে : বান্দরবানে ধর্ম প্রতিমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশে ধর্মীয় সম্প্রীতি অটুট রয়েছে বলে মন্তব্য করেছেন ধর্ম প্রতিমন্ত্রী মো.ফরিদুল হক খান এমপি। তিনি আরো বলেন, জনগণ জনপ্রতিনিধি এবং প্রশাসন ঐক্যবদ্ধভাবে কাজ করলে দেশের সকলের মধ্যে সম্প্রীতি অটুট থাকবেই।

আজ শনিবার (৬মার্চ) সকালে সদর উপজেলা পরিষদের মিলনায়তনে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে ধর্মীয় স¤প্রীতি ও সচেতনতামূলক প্রশিক্ষণ কর্মসূচির এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে ধর্ম প্রতিমন্ত্রী মো.ফরিদুল হক খান এমপি এসব কথা বলেন।

এসময় ধর্ম প্রতিমন্ত্রী আরো বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকারের আমলে ধর্মীয় স¤প্রীতি অটুট থাকার কারনে সারাদেশের প্রত্যেক ধর্মের জনসাধারণ তাদের নিজ নিজ ধর্মীয় উৎসবগুলো সুন্দর ও যথাযথ পালন করতে পারছে।

‘মুজিববর্ষ দিচ্ছে ডাক ধর্মীয় সম্প্রীতি অটুট থাক’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনব্যাপী ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক প্রশিক্ষণ কর্মসূচিতে ধর্ম প্রতিমন্ত্রী মো.ফরিদুল হক খান এমপি, জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য মনোরঞ্জন শীল গোপাল, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মু:আ:আউয়াল হাওলাদার সহ বান্দরবানের ইসলাম, বৌদ্ধ, খ্রিস্টান, হিন্দু ও অন্যান্য ধর্মের শতাধিক নারী ও পুরুষ অংশ নেন।

দিনব্যাপী ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক প্রশিক্ষণ কর্মসূচিতে সমাজে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধির বিষয়ে নানাধরণের পরামর্শ প্রদান করা হয় এবং সঠিক ধর্মীয়, সামাজিক, সাংস্কৃতিক জ্ঞান অর্জন ও চর্চার জন্য সকলের প্রতি আহবান জানান আয়োজকেরা।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।