বান্দরবানের গুরত্বপূর্ন স্থানে এন্টিসেপটিক স্প্রে করা হবে : ক্যশৈহ্লা

করোনা ভাইরাস ঠেকাতে বান্দরবানের জনগূরত্বপূর্ন স্থানে এন্টিসেপটিক স্প্রে করার উদ্দ্যেগ গ্রহন করা হয়েছে।

আজ রোববার (২২মার্চ) দুপুরে বান্দরবান পার্বত্য জেলা পরিষদে আয়োজিত সভায় এই সিদ্ধান্ত গ্রহন করা হয়। এসময় বান্দরবানে মানুষের যেসব স্থানে আসা-যাওয়া বেশি গুরত্বপূর্ন ঐসব স্থানে এন্টিসেপটিক স্প্রে করা হবে বলে জানান, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা’র সভাপতিত্ব নোবেল করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় বিষয়ে এক জরুরি সভা বান্দরবান পার্বত্য জেলা পরিষদ কক্ষে অনুষ্ঠিত হয়েছে। সভায় আরো উপস্থিত ছিলেন, বান্দরবান পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, সিভিল সার্জন ডাঃ অংসুেইপ্রু, জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, জেলা পরিষদের নিবার্হী কর্মকর্তা মোঃ শেখ শহিদুল ইসলাম, রেড ক্রিসেন্ট এর সাধারণ সম্পাদক অমল দাশ ও বিভিন্ন স্বেচ্ছাসেবী ও ছাত্র সংগঠনের সদস্যবৃন্দ।

সভায় পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা বলেন, বান্দরবান জেলার ২ টি পৌরসভা ও প্রত্যেক উপজেলায় স্বেচ্ছাসেবকদের মাধ্যমে করোনা ভাইরাস প্রতিরোধে বিভিন্ন কর্মসূচি যেমন নিয়মিত মাস্ক ব্যবহার, সাবান-পানি অথবা হ্যান্ড স্যানিটাইজার দিয়ে ঘন ঘন হাত পরিষ্কার করা এবং একান্ত প্রয়োজন না হলে ঘরের বাইরে যাওয়া থেকে বিরত থাকা, সুস্থ ব্যক্তিদের কাছ থেকে কমপক্ষে ১ মিটার দূরে অবস্থান, অপরিচিত কাউকে অথবা প্রবাসী কোন ব্যক্তির সন্ধান পেলে দ্রুত থানাসহ যথাযথ কর্তৃপক্ষকে জানানো ইত্যাদি বিষয়ে জনগণকে সচেতন করতে হবে।

তিনি আরো বলেন,বান্দরবানের বাজার এলাকা, বাস স্টেশনসহ যেসব স্থানে মানুষের অধিক আসা-যাওয়া বেশি হয়, সেসব স্থানে এন্টিসেপটিক স্প্রে করা হবে।

প্রসঙ্গত,বান্দরবানের করোনা ভাইরাস রোধে জেলার সবকটি রুটের প্রতিটি পরিবহনে স্থানীয়রা এন্টিসেপটিক স্প্রে করা জরুরী মনে করলেও এই ব্যাপারে পরিবহন মালিকদের কোন উদ্দ্যেগ এখনও দেখা যায়নি।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।