বান্দরবানের ৬ উপজেলায় নির্মাণ হবে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স

%e0%a6%ae%e0%a7%81%e0%a6%95%e0%a7%8d%e0%a6%a4%e0%a6%bf%e0%a6%af%e0%a7%81%e0%a6%a6%e0%a7%8d%e0%a6%a7
বান্দরবান পার্বত্য জেলার সদর উপজেলা ব্যতিত অন্য ৬টি উপজেলায় তৈরী হবে আধুনিক মুক্তিযোদ্ধা কমপ্লেক্স। আর এই কমপ্লেক্স তৈরীর সম্ভব্যতা যাচায়ের জন্য শনিবার বান্দরবানে আসছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব এম এ হান্নান ।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, শনিবার দুপুরে বান্দরবান জেলা প্রশাসন সন্মেলন কক্ষে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণের বিষয়ে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব এম এ হান্নান। এসময় জেলা প্রশাসনের কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ছাড়াও স্থানীয় মুক্তিযোদ্ধাদের উপস্থিত থাকার কথা রয়েছে।
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সূত্রে জানা গেছে, দেশের সদর উপজেলা ব্যতিত ৪২২টি উপজেলায় এই কমপ্লেক্স ভবন নির্মাণ করা হবে। ইতিমধ্যে ৭১টি উপজেলায় ভবন নির্মাণ শেষ করা হয়েছে। ৮৫ টি উপজেলায় নির্মাণ কাজ চলমান আছে। অসচ্ছল মুক্তিযোদ্ধাদের আর্থ সামাজিক উন্নয়নের লক্ষ্যে উক্ত ভবনে আয় বর্ধক সুবিধাসহ দোকান,হলরুম,তথ্য প্রযুক্তি এবং অন্যান্য বিষয়ে প্রশিক্ষনের মাধ্যমে আত্মকর্মসংস্থানের ব্যবস্থা করার লক্ষ্য নিয়ে কমপ্লেক্সেটি তৈরী করা হবে।
আরো জানা গেছে, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব এম এ হান্নান বান্দরবান জেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণের জন্য ভূমি নির্বাচন করবেন, এরপর সেখানে মহান মুক্তিযুদ্ধের ইতিহাস ও ঐতিহ্যকে সামনে রেখে গড়ে তোলা হবে ৬টি আধুনিক কমপ্লেক্স। আর প্রকল্পটি বাস্তবায়ন করবে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ও এলজিডি।
বান্দরবান জেলার নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) হোসাইন মুহাম্মদ আল-মুজাহিদ পাহাড়বার্তাকে বলেন, শনিবার দুপুর সাড়ে বারটায় এ সভা অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।