বান্দরবানে অসহায় রোগীদের পাশে তরুণ চিকিৎসকরা

বান্দরবানে অসহায় রোগীদের পাশে তরুণ চিকিৎসকরা
“আসুন চিকিৎসা বঞ্চিতদের পাশে দাড়াই আমরা” এ স্লোগানে চিকিৎসা বঞ্চিত অসহায় ও দরিদ্র রোগীদের পাশে দাড়িয়েছে বান্দরবানের তরুণ চিকিৎসকরা। রবিবার সকাল ১১টায় জেলা শহরের বজলুল করিম চৌধুরী কিন্ডার গার্ডের স্কুল প্রাঙ্গনে স্থানীয় সমাজসেবী সংগঠন মরহুম আবদুস সালাম স্মৃতি ফাউন্ডেশন এর উদ্যোগে ফ্রি চিকিৎসা সেবা ও খৎনা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন আবদুস সালাম স্মৃতি ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব কামাল হোসেন মেম্বার, ব্যবস্থাপনা পরিচালক ডাঃ খালেদা আক্তার শিমু ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সংগঠনের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ খালেদা আক্তার শিমু জানান, পার্বত্য এলাকার চিকিৎসা বঞ্চিত অসহায় ও দরিদ্র রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দিতে একঝাঁক তরুণ চিকিৎসক উদ্যোগ গ্রহণ করেছেন। ভবিষ্যতে সংগঠনের এ কার্যক্রম পর্যায়ক্রমে জেলার প্রত্যন্ত অঞ্চলগুলোতে আয়োজন করা হবে, যাতে অসহায় রোগীরা চিকিৎসা সেবা পায়।
তিনি আরও জানান, দিনব্যাপী এ চিকিৎসা ক্যাম্পে বান্দরবান ও চট্টগ্রামের ১৭ জন বিশেষজ্ঞ চিকিৎসক প্রায় ৫ শতাধিক মহিলা ও শিশুদের চিকিৎসা সেবা প্রদান করেছেন, এছাড়াও শিশুদের খৎনা ও বিনামূল্যে ঔষধ সরবরাহ করা হয়েছে। ভবিষ্যতেও তরুণদের এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন আবদুস সালাম স্মৃতি ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ খালেদা আক্তার শিমু।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।