বান্দরবানে এক আসামীর ১৫ বছরের সশ্রম কারাদন্ড

বান্দরবানে বিশেষ ট্রাইব্যুনাল মামলায় এক আসামীকে ১৫বছরের সশ্রম কারাদন্ড দিয়েছে বান্দরবান জেলা ও দায়রা জজ আদালত। দন্ডপ্রাপ্ত আসামীর নাম সাচি মং মার্মা।

দীর্ঘ ১১বছর শুনানী শেষে ৩ নভেম্বর (বুধবার) সকালে বান্দরবান জেলা ও দায়রা জজ আদালত এর অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো:আবু হানিফ এর আদালত এই রায় প্রদান করেন। রায়ে দন্ডপ্রাপ্ত আসামির হাজতবাসকালে তার উপর আরোপিত দন্ড হতে বিয়োজন হবে বলে ও নির্দেশনা দেয়া হয়।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবি ছিলেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তপন কুমার দাশ আর আসামি পক্ষের এডভোকেট ছিলেন মো.ইকবাল করিম।

মামলায় সাজাপ্রাপ্ত আসামী হলো চট্টগ্রামের রাঙ্গুনীয়া থানার কমলাছড়ি ফরেস্ট এলাকার বাসিন্দা অংক্যহ্লা মার্মার পুত্র সাচি মং মার্মা।

মামলার সুত্রে জানা যায়, ২০১১সালের ৩ জুলাই বান্দরবানে সেনাবাহিনী,পুলিশ ও আনসারের একটি দল বান্দরবান সদর উপজেলার কুহালং ইউনিয়নের ডুলুপাড়া আর্মি ক্যাম্পের পশ্চিমে চাকমা পাড়ায় পিছনে নিয়মিত টহল দেয়ার সময় টহল দলকে দেখে পালানোর সময় আসামী সাচি মং মার্মাকে আটক করা হয়।

পরবর্তীতে তার স্বীকারোক্তি মোতাবেক পলিথিন ও চাদর মোড়ানো মাটির নিচে লুকিয়ে রাখা অবস্থায় একটি পুরাতন সচল রাইফেল,রাইফেলের তাজা গুলি,২টি ফুল হাতা সেনাবাহিনীর অনুরুপ কম্বাট শার্ট, ১টি ফুল হাতা সেনাবাহিনীর অনুরুপ কম্বাট প্যান্ট, জলপাই ও গাঢ় নীল রংয়ের গুলি ও ম্যাগাজিন রাখার বান্ডুলারসহ বিভিন্ন সামগ্রী উদ্ধার করা হয়। পরে উদ্ধারকৃত সামগ্রী ও আসামীর বিরুদ্ধে বান্দরবান থানায় বিশেষ ট্রাইব্যুনালে একটি মামলা দায়ের করা হয়।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।