বান্দরবানে এবার ৩০টি পুজামন্ডপে হবে শারদীয়া দুর্গোৎসব

বর্ণাঢ্য আয়োজনে সারাদেশের মত বান্দরবানে শুরু হচ্ছে শারদীয়া দুর্গোৎসব। সনাতনী সম্প্রদায়ের এই শারদীয়া দুর্গোৎসব উপলক্ষে জেলার সর্বত্র বইছে আনন্দের বন্যা। সনাতনী সমাজের নারী পুরুষেরা এখন পার করছে ব্যস্ত সময়।

এ বছর বান্দরবান জেলায় ৩০টি পূজা মন্ডপে অনুষ্ঠিত হতে যাচ্ছে শারদীয়া দুর্গোৎসব। শেষ মুহূর্তে প্রতিমাগুলোকে রাঙ্গাতে শিল্পীরা ছুটে যাচ্ছেন এক মন্ডপ থেকে অন্য মন্ডপে। বান্দরবানের প্রতিটি পূজা মন্ডপেই এখন শেষ সময়ের ব্যস্ততা, চলছে সাজানো-গোছানোর কাজ।

বান্দরবান জেলার ৭উপজেলায় ৩০টি পূজা মন্ডপে এবারও অনুষ্ঠিত হতে যাচ্ছে শারদীয়া দুর্গোৎসব। এর মধ্যে বান্দরবান সদরে ১০টি,রোয়াংছড়ি উপজেলায় ১টি,রুমা উপজেলায় ১টি,থানচি উপজেলায় ২টি,লামা উপজেলায় ৮টি, আলীকদম উপজেলায় ৫টি এবং নাইক্ষ্যংছড়ি উপজেলায় ৩টি পূজামন্ডপে শারদীয়া দুর্গোৎসব অনুষ্ঠিত হবে।

বান্দরবান কেন্দ্রীয় শারদীয়া দুর্গোৎসব উদযাপন পরিষদের সভাপতি লক্ষীপদ দাশ জানান, ইতিমধ্যে আমরা আমাদের প্রস্তুতি নিয়েছি, আশা করি আগামী ১০অক্টোবর দেবীর বোধন এর মাধ্যমে সপ্তাহব্যাপী নানা ধর্মীয় আনুষ্টানিকার মধ্য দিয়ে বান্দরবানে জাঁকজমকভাবে শারদীয়া দুর্গোৎসব উদযাপন করা হবে।

বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, আসন্ন দুর্গাপূজা সুন্দর ও সুষ্ঠভাবে উদযাপনের জন্য আমাদের প্রশাসনের পক্ষ থেকে সার্বিক প্রস্তুতি নেয়া হয়েছে।

বান্দরবান কেন্দ্রীয় শারদীয়া দুর্গোৎসব উদযাপন পরিষদের তথ্যে জানা যায়, আগামী ১০অক্টোবর (রবিবার) সায়ংকালে শ্রীশ্রী দেবীর বোধন। ১১অক্টোবর (সোমবার)৬ষ্ঠী পূজা, এরপর ১২অক্টোবর (মঙ্গলবার)মহাসপ্তমী।

দেবীর ঘোটকে আগমন ১৩অক্টোবর (বুধবার) মহাষ্টমী, ১৪অক্টোবর(বৃহস্পতিার) মহানবমী ও ১৫ অক্টোবর (শুক্রবার) মহাদশমী আর দেবীর দোলায় গমন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।