বান্দরবানে করোনা চিকিৎসা দিতে যুক্ত হচ্ছে ১৬ চিকিৎসক

বান্দরবান জেলার ৭টি উপজেলায় দ্রুত করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় এবং করোনা রোগীদের সেবার লক্ষ্যে ১৬ চিকিৎসককে পদায়ন করা হয়েছে। পদায়নকৃত এই ১৬ চিকিৎসক জেলার সাতটি উপজেলায় করোনা রোগীদের চিকিৎসা দেওয়ার জন্য করোনা ইউনিটে যুক্ত থাকবে।

গত ৫ জুলাই স্বাস্থ্য অধিদপ্তরের এক প্রজ্ঞাপনের মাধ্যমে এই ১৬ চিকিৎসককে রাঙ্গামাটি মেডিকেল কলেজ থেকে বান্দরবান সদর হাসপাতালে পদায়নের নির্দেশ দেয়া হয়।

প্রজ্ঞাপনে আরো বলা হয়, কোভিড-১৯ সুষ্ঠভাবে মোকাবেলা করা এবং জনসেবা নিশ্চিত করার লক্ষে চিকিৎসকদের এই পদায়নের নির্দেশ দেয়া হয়েছে এবং আগামী ৭ জুলাই এর মধ্যে চিকিৎসকদের নতুন পদায়নকৃত কর্মস্থলে যোগদানের নির্দেশ ও প্রদান করা হয় প্রজ্ঞাপনে।

বান্দরবানের স্বাস্থ্য বিভাগের তথ্যমতে,বান্দরবান সদর হাসপাতাল ছাড়া ও ৬টি উপজেলা রুমা, থানচি, লামা, আলীকদম, রোয়াংছড়ি এবং নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বর্তমানে ৫৯জন চিকিৎসক কর্মরত রয়েছে এবং নতুন আরো ১৬জন চিকিৎসক যোগদান করলে পার্বত্য জেলার দূর্গম এলাকার রোগীরা আগের চেয়ে বেশি সেবা পাবে।২৪ ঘন্টায় বান্দরবানে করোনায় নতুন আক্রান্ত ২২জন।

এই ব্যাপারে বান্দরবানের সিভিল সার্জন ডা:অং সুই প্রু মারমা বলেন, নতুন ১৬ চিকিৎসককে বান্দরবানে বদলি করায় জেলার চিকিৎসা সেবা আগের চেয়ে আরো ভালো হবে, তারা সাতটি উপজেলায় করোনা রোগীদের চিকিৎসা দিবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।