বান্দরবানে ঝুঁকিপূর্ণ বেইলী সেতু ভেঙ্গে নির্মাণ হচ্ছে আধুনিক পিসি গার্ডার ব্রীজ

সড়ক যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের লক্ষ্যে বান্দরবানে পুরাতন ও জরাজীর্ণ ঝুঁকিপূর্ণ বেইলী সেতু ভেঙ্গে নির্মান করা হচ্ছে আধুনিকমানের পিসি গার্ডার ব্রীজ।

আজ ১০ ডিসেম্বর (শুক্রবার) সকালে বান্দরবান-রোয়াংছড়ি সড়কের হানসামা পাড়ায় নোয়াপতং খালের উপর একটি নতুন পিসি গার্ডার ব্রীজের ভিত্তিপ্রস্তর উদ্বোধনের মধ্য দিয়ে এই কার্যক্রমের উদ্বোধন হয়।

এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সড়ক ও জনপদ অধিদপ্তরের বাস্তবায়নে ৯ কেটি ৪৫ লক্ষ ৬৩ হাজার টাকা ব্যয়ে ৫০.১২ মিটার পিসি গার্ডার ব্রীজের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন করেন।

উদ্বোধন শেষে হানসামা পাড়ায় মাঠে এক আলোচনা সভা অনুষ্টিত হয়। এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় পার্বত্য এলাকার শান্তিু আনয়নে শান্তিচুক্তি হয়েছে, আর শান্তির পাশাপাশি উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পার্বত্য এরাকায় হাসপাতাল, বিশ্ববিদ্যালয়, মন্দির-মসজিদ সহ অসংখ্য ব্রীজ নির্মাণ করা হচ্ছে এবং আগামীতেও যোগাযোগ ব্যবস্থাসহ সকল উন্নয়নক্ষেত্রে বর্তমান সরকার কাজ করে যাবে।

ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধনী অনুষ্ঠানে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, অতিরিক্ত জেলা প্রশাসক মো.শেখ ছাদেক, অতিরিক্ত পুলিশ সুপার মো.আব্দুল কুুদ্দুছ ফরাজী, রোয়াংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা ফোরকান এলাহী অনুপম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর, সড়ক ও জনপদ বিভাগের বান্দরবানের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মোসলেহ উদ্দিন চৌধুরীসহ এলাকাবাসীরা উপস্থিত ছিলেন।

সড়ক ও জনপদ বিভাগ জানায়, বান্দরবানের বিভিন্ন সড়কে ৭৬টি ঝুঁকিপূর্ণ বেইলী সেতু রয়েছে আর প্রথম পর্যায়ে ১২টি ঝুঁকিপূর্ণ বেইলী সেতু ভেঙ্গে পিসি গার্ডার ব্রীজ নির্মাণের কাজ শুরু হয়েছে এবং পর্যায়ক্রমে জেলার সকল ঝুঁকিপূর্ণ বেইলী সেতু ভেঙ্গে পিসি গার্ডার ব্রীজ নির্মাণ করা হবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।