বান্দরবানে টিসিবি’র পণ্য বিতরণ

বান্দরবানে ভুর্তকি মুল্যে দেয়া হচ্ছে টিসিবির পণ্য। পৌরসভার ৯টি ওয়ার্ডে ট্রাকে করে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ডিলাররা এই পণ্য বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে।

ফ্যামেলি কার্ড প্রদর্শনের মাধ্যমে সাধারণ জনগণ একটি কার্ডের বিপরীতে ৫৫টাকা কেজি দরে সর্বোচ্চ ২ কেজি চিনি, ৬৫ টাকা কেজি দরে ২কেজি মসুর ডাল এবং ১১০টাকা দরে ২লিটার সয়াবিন তেল ক্রয় করতে পারছে।

বিভিন্ন ওয়ার্ড ঘুরে দেখা যায়, ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবির) ডিলাররা ট্রাকে নিত্য প্রয়োজনীয় এই দ্রব্য নিয়ে হাজির হওয়ার সাথে সাথে সাধারণ জনগণ লাইনে দাঁড়িয়ে ফ্যামেলি কার্ড প্রদর্শনের মাধ্যমে এবং দ্রব্যের দাম প্রদানে মাধ্যমে এই টিসিবির পণ্য গ্রহণ করছে।

সরেজমিনে দেখা যায়, ২৫ মার্চ (শুক্রবার) দুপুর ৩টায় বান্দরবানের ৮নং ওয়ার্ডের পৌর কাউন্সিলর মো.কামরুল হাসান বাচ্চু উপস্থিত থেকে মেম্বারপাড়া এলাকায় ফ্যামেলি কার্ডধারীদের টিসিবির পণ্য প্রদান করছে।

পৌর কাউন্সিলর মো.কামরুল হাসান বাচ্চু বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কারণে আজ পুরো বাংলাদেশের মানুষ ভুর্তকি মুল্যে টিসিবি পণ্য পেয়ে খুব খুশি। তিনি আরো বলেন, একজন ব্যক্তি দুইবার এ পণ্য কিনতে পারবেন। প্রথম দফায় রমজানে আগে এবং পরেরবার রমজানের মাঝামাঝি সময়ে এপণ্য দেয়া হবে আর শুধু মাত্র ফ্যামেলি কার্ড দিয়ে তারা পণ্য কিনতে পারবেন।

এদিকে ফ্যামেলি কার্ডধারীদের টিসিবির পণ্য প্রদানের লক্ষ্যে গত ২০মার্চ (রবিবার) জেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় রাজার মাঠে এক অনুষ্ঠানের মাধ্যমে ফ্যামিলি কার্ডের মাধ্যমে পণ্য বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

বান্দরবান জেলা প্রশাসনের তথ্যমতে, বান্দরবানে ৬৪ হাজার ২শত ৪১ পরিবারের মাঝে ভুর্তকি মুল্যে প্রথম দফায় সয়াবিন তেল, চিনি, ডাল দেয়া হবে আর ২য় দফায় প্রদান করা হবে ছোলা।

বান্দরবান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.কায়েসুর রহমান জানান, ২০মার্চ থেকে জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ২টি পৌরসভা ও ৭টি উপজেলায় ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ডিলাররা ভুর্তকি মুল্যে সয়াবিন তেল, চিনি ও মসুর ডাল বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে এবং কোথাও যাতে কোন অনিয়ম না হয় সেজন্য উপজেলা নির্বাহী কর্মকর্তারা সার্বিক দিক মনিটরিং করছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।