বান্দরবানে ডেঙ্গু প্রতিরোধে মাঠে নামলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

বান্দরবান পার্বত্য জেলায় ডেঙ্গু প্রতিরোধে মাঠে নামলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। আজ শুক্রবার (১৬ আগস্ট) সকালে জেলা পুলিশের উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়। এসময় পার্বত্য মন্ত্রী বিভিন্ন দোকানে গিয়ে ডেঙ্গু নিয়ে সচেতন হতে দোকানদারদের বিভিন্ন পরমর্শ দেন।

সূত্রে জানা যায়, বান্দরবান জেলা পুলিশের আয়োজনে জেলা সদরের ৫নং ওয়ার্ডের বটতলা মোড় হতে হতে এই অভিযান শুরু হয়। এসময় পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান উপস্থিত ছিলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

অভিযানে আরো উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম,পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার,অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ আলী হোসেন, সিভিল সার্জন ডা: অংসুই প্রু মারমা, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ,সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো:শহিদুল ইসলাম চৌধুরী,বান্দরবান পৌরসভার কাউন্সিলর সালেহা বেগমসহ সরকারি বেসরকারি কর্মকর্তারা।

পরিষ্কার পরিচ্ছন্নতা এই অভিযান বটতলা মোড় থেকে শুরু হয়ে পুরো ৫নং ওয়ার্ড প্রদক্ষিন করে এবং অভিযানে সড়কে ছড়িয়ে ছিটিয়ে থাকা ময়লা আবর্জনা পরিস্কার এবং বাড়ীর পাশের বিভিন্ন ঝুঁকিপূর্ণ গাছের ডাল কেটে ফেলা হয়। তিন ঘন্টাব্যাপী এই পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে শহরের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা ময়লা আর্বজনা পরিস্কার পরিচ্ছন্ন করার পাশাপাশি ব্যবসায়ীদেরকে সচেতনতামুলক দিক নির্দেশনা প্রদান করেন মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান শেষে বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, আমাদের সকলকে সচেতন হতে হবে। বাড়ীর আশপাশ পরিস্কার পরিচ্ছন্ন রেখে সুস্থ ও সুন্দরভাবে বাঁচতে হবে। আজ একটি দিন আমরা শুধু সড়ক পরিস্কার করছি এটা যথাযথ নয় ,আমাদের প্রতিদিনই অল্প অল্প করে নিজ বাড়ীর আঙ্গিনা পরিস্কার রাখতে হবে।

এসময় পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আরো বলেন, কেউ এই ধরণের অভিযান নিয়ে মজা করবেন না, আমার পাশে দাড়িঁয়ে সেলফি তুলে চলে যাবেন না। শুধু ছবি আর র‌্যালী করে দায়িত্ব পালন করলে কিছুই হবে না, আমাদের প্রকৃতভাবে পরিস্কার পরিচ্ছন্ন করতে হবে। ডেঙ্গু রোগ নিরাময়ে আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে।

ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার পরিচ্ছন্নতার এই অভিযানে পুলিশের সদস্য ছাড়া ও বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, শিক্ষা প্রতিষ্টানের ছাত্র-ছাত্রী এবং বান্দরবান ফুটবল একাডেমির খেলোয়াড়রা অংশ নেয়।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।