বান্দরবানে ধর্মীয় প্রধানদের নিয়ে সম্মেলন

বান্দরবান সেনা রিজিয়নে জেলার সকল ধর্মীয় প্রধানদের নিয়ে অনুষ্ঠিত হয়েছে ধর্মীয় প্রধান সম্মেলন। আজ ২৯ ডিসেম্বর (বুধবার) সকালে সেনা রিজিয়নের আয়োজনে বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের অডিটোরিয়ামে অনুষ্ঠিত ধর্মীয় প্রধান সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সেনা রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: জিয়াউল হক এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি।

এসময় ব্রিগেডিয়ার জেনারেল মো: জিয়াউল হক, এনডিসি,এএফডব্লিউসি,পিএসসি বলেন, বান্দরবানে শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের ধারা বজায় রাখা এবং নিরাপত্তা বাহিনীর প্রতি স্থানীয় জনগণের মধ্যে অধিক আস্থা অর্জন ও সম্পর্ক উন্নয়নই আজকের সম্মেলনের মূল লক্ষ্য। শুধু নিরাপত্তাই নয়, পার্বত্য অঞ্চলের মানুষের ন্যায্যতা, সমতা, সহাবস্থান এবং সম্প্রীতির উন্নয়নসহ সকলের সমঅধিকার নিশ্চিত করতে সেনাবাহিনীর ভূমিকা অপরিসীম।

তিনি আরো বলেন, আপনারা সবাই যার যার অবস্থান থেকে সমাজকে আলোর পথ দেখাচ্ছেন। এর ফলে সকল ধর্মের মানুষজন নৈতিকতার শিক্ষা পাচ্ছে, ভালো মন্দের মধ্যে তফাৎ করতে শিখছে। পরে তিনি, সকল ধর্ম-বর্ণ ও জাতি গোষ্ঠীর মানুষ এ অঞ্চলের উন্নয়ন এবং সন্ত্রাস দমনে একযোগে কাজ করার আহ্বান জানিয়ে সম্মেলনে সমাপ্তি ঘোষণা করেন।

এসময় অনুষ্ঠানে বিজিবির সেক্টর কমান্ডার কর্ণেল শফিউল আজম পারভেজ, সদর জোন কমান্ডার লে: কর্নেল মোহাম্মদ মঈনুল হক, রুমার জোন কমান্ডার লে: কর্নেল হাসান শাহারিয়ার ইকবালসহ সেনা কর্মকর্তা, জেলা ও উপজেলার মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ধর্মের ইমাম, পুরোহিত, বৌদ্ধ ভিক্ষু এবং ফাদার সহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।