বান্দরবানে নববর্ষের সব অনুষ্ঠান স্থগিত

NewsDetails_01

করোনা ভাইরাসের সংক্রামন মোকাবেলায় বান্দরবানে সাংগ্রাইসহ নববর্ষের সকল অনুষ্ঠান স্থগিত করা হয়েছে।

আজ শুক্রবার (১০ এপ্রিল) সকালে পার্বত্য জেলা পরিষদের হলরুমে এক জরুরী সংবাদ সম্মেলনের মাধ্যমে নববর্ষের সকল অনুষ্ঠান স্থগিত করার ঘোষনা প্রদান করেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা।

এসময় বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা বলেন,সারা বিশ্বে এখন করোনা ভাইরাস মহামারী আকার নিয়েছে, ইতোমধ্যে বাংলাদেশেও এটা ভয়াবহ আকার নিচ্ছে। তাই দেশ ও জাতির স্বার্থে বান্দরবান জেলায় বাংলা নববর্ষের সকল অনুষ্ঠান কর্মসূচি স্থগিত করা হয়েছে।

NewsDetails_03

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা বলেন, নববর্ষ উপলক্ষে জেলার ৪শত ১৮টি বৌদ্ধ বিহারে অবস্থারনত সকল বৌদ্ধ ভিক্ষুদের পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে নববর্ষের শ্রদ্ধা দান হিসেবে পর্যাপ্ত পরিমানে খাদ্য সামগ্রী প্রদান করা হবে।

চেয়ারম্যান আরো বলেন, জেলার এই নববর্ষ উপলক্ষে ক্ষুদ্র নৃগোষ্ঠি সম্প্রদায় কয়েকদিন ব্যাপী নানা উৎসবের আয়োজন করে থাকে, কিন্তু এই বার করোনা ভাইরাস মোকাবেলায় সরকারি নিষেধাজ্ঞা থাকায় জেলার সকল বৌদ্ধ বিহারের সাথে কথা বলে সকল অনুষ্ঠান স্থগিত করেছি।

চেয়ারম্যান আরো বলেন, নববর্ষ পালন স্থগিত থাকলে ও বান্দরবানের সকল লক ডাউনকৃত গ্রাম, পাড়া ও বৌদ্ধ বিহারে বিহারে পার্বত্য জেলা পরিষদের ব্যবস্থাপনায় খাদ্য সামগ্রী প্রদান কার্যক্রম চলমান থাকবে।

সংবাদ সম্মেলনের এসময় বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, সদস্য ক্যাসা প্রু, সদস্য কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা, সদস্য লক্ষীপদ দাশসহ সাংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন