বান্দরবানে নিহত যুবলীগ নেতার লাশ পরিবারের কাছে হস্তান্তর

NewsDetails_01

বান্দরবান সদরের বাঘমারায় অস্ত্রধারী সন্ত্রাসীদের গুলিতে নিহত ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক মংচিংউ মারমা (৩৮) এর লাশ আজ বুধবার সকালে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, বান্দরবান সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের চিংক্যউ পাড়ায় অস্ত্রধারী সন্ত্রাসীরা গুলি করে মংচিংউ কে গত মঙ্গলবার সন্ধ্যায় হত্যা করা হয়। সে জামছড়ি ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক। এসময় পাড়াবাসীদের মধ্যে ভীতি ছড়াতে আরও কয়েক রাউন্ড ফাঁকা গুলি করে সন্ত্রাসীরা। এদিকে খবর পেয়ে রাতেই পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে যায় এবং মৃত মংচিংউ মারমার লাশ উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালের মর্গে নিয়ে আসে।

NewsDetails_03

এদিকে আজ ২ সেপ্টেম্বর (বুধবার) সকাল ১১টায় ময়না তদন্ত শেষে নিহত মংচিংউ মারমার লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করে পুলিশ। এসময় জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ন সম্পাদক লক্ষীপদ দাশ উপস্থিত থেকে পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির পক্ষ থেকে নিহত মংচিংউ মারমার পরিবারকে নিহতের শেষকৃত্য অনুষ্ঠান সম্পন্ন করার জন্য নগদ ৩০ হাজার টাকা প্রদান করেন।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.শহীদুল ইসলাম চৌধুরী জানান,এই হত্যাকান্ডের কারণ অনুসন্ধান ও ঘটনায় জড়িতদের ধরতে আমাদের পুলিশের কার্যক্রম অব্যাহত রয়েছে। ওসি আরো বলেন, নিহতের পরিবারের পক্ষ থেকে মামলা দায়ের হলেই আমরা পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

এর আগে গত ৭ জুলাই বান্দরবানের বাঘমায়ায় দুর্বৃত্তদের গুলিতে জনসংহতি সমিতির সংস্কারপন্থী (এমএন লারমা) গ্রুপের বান্দরবান জেলা সভাপতিসহ ৬জনকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা, এসময় গুলিবিদ্ধ হয়ে আহত হয় আরো তিনজন। আর দিন দিন বাঘমারা এলাকায় হত্যাকান্ড বেড়ে যাওয়ায় স্থানীয় বাসিন্দাদের আতংক বিরাজ করছে।

আরও পড়ুন