বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের শিক্ষাবৃত্তি শুরু

প্রতিবছরের মত এবারে ও বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উদ্যোগে শিক্ষাবৃত্তি প্রদান শুরু হয়েছে।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড তাদের শিক্ষা বৃত্তি কর্মসূচির আওতায় দেশের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে পড়–য়া মেধাবী ও আর্থিকভাবে অসচ্ছল ছাত্রছাত্রীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান করে আসছে বেশ কয়েক বছর ধরে,সেই ধারাবাহিকতায় এবার বান্দরবানে কলেজ এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ৭১০জন ছাত্র-ছাত্রীকে এই শিক্ষাবৃত্তি প্রদান করা হচ্ছে।

২ মে (রবিবার) সামাজিক দুরত্ব নিশ্চিত করে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিট অফিসের প্রাঙ্গনে বান্দরবানের মেধাবী গরীব বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়–য়া ছাত্র-ছাত্রীদের মধ্যে এই শিক্ষাবৃত্তি প্রদান কার্যক্রম শুরু হয়।

প্রথম দিনে বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার ছাত্র-ছাত্রীদের মধ্যে এই শিক্ষাবৃত্তি প্রদান করা হয় এবং পর্যায়ক্রমে বান্দরবান সদর,লামা আলীকদম উপজেলা এবং সর্বশেষ রুমা ,থানচি ,নাইক্ষংছড়ি উপজেলার ছাত্র-ছাত্রীদের মধ্যে এই শিক্ষাবৃত্তির অর্থ প্রদান করা হবে।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিট অফিস সুত্রে জানা যায়, আগামী ৬মে পর্যন্তচলবে এই চেক বিতরণ।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিট এর নির্বাহী প্রকৌশলী আবু বিন মো.ইয়াছির আরাফাত বলেন, প্রতি বছর শিক্ষাবৃত্তি বর্ণাঢ্য অনুষ্ঠানমালার মধ্যদিয়ে বিতরণ করা হলেও এবার করোনা মহামারীর কারণে সেভাবে আয়োজন করা হয়নি।

তিনি আরও জানান, ২ মে রোয়াংছড়ি, ৩ মে বান্দরবান সদর (কলেজ পর্যায়) ও ৪ মে (বিশ্ববিদ্যালয় পর্যায়), ৫ মে লামা ও আলীকদম এবং ৬ মে নাইক্ষ্যংছড়ি, থানচি ও রুমা উপজেলার শিক্ষার্থীদের মাঝে বান্দরবান ইউনিট প্রাঙ্গনে এই শিক্ষা বৃত্তির নগদ অর্থ বিতরণ করা হবে।
নির্বাহী প্রকৌশলী আবু বিন মো.ইয়াছির আরাফাত আরো বলেন,যারা লকডাউন এর কারণে যথাসময়ে অফিস প্রাঙ্গনে আসতে পারবে না তাদের উদ্বিগ্ন হওয়ায় কিছুই নেই ,পরবর্তী সময়ে অফিসে এসে তাদের শিক্ষাবৃত্তির নগদ অর্থ সংগ্রহ করতে পারবে।

শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তির নগদ অর্থ বিতরণকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিট অফিসের প্রকল্প পরিচালক মো.আবদুল আজিজ, নির্বাহী প্রকৌশলী আবু বিন মো.ইয়াছির আরাফাত, সহকারী প্রকৌশলী মো.এরশাদ মিয়া, ত্রিদিপ কুমার ত্রিপুরা,সোমনাথ চৌধুরীসহ পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিট অফিসের বিভিন্ন কর্মকর্তা,কর্মচারী ও বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়–য়া ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
1 মন্তব্য
  1. তেরেজা ত্রিপুরা বলেছেন

    আমরা এপ্লাই করতে পারিনি,,লকডাউন চলছিলো সেইসময়,প্রত্যয়ন পত্র আনতে যেতে পারিনি।😭😭😭

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।