বান্দরবানে ফ্যামিলি কার্ডে টিসিবি পণ্য বিতরণ শুরু

প্রধানমন্ত্রীর নির্দেশনায় ‘এক কোটি পরিবারের’ কাছে কম দামে পণ্য বিক্রি করবে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। রমজানের আগে ও রমজানের মধ্যে দুই দফায় ফ্যামিলি কার্ডের মাধ্যমে ভর্তুকি মূল্যে পণ্য কিনতে পারবেন নিম্ম আয়ের মানুষ।

এরই লক্ষ্য নিয়ে আজ ২০মার্চ (রবিবার) বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় রাজার মাঠে এক অনুষ্ঠানের মাধ্যমে ফ্যামিলি কার্ডের মাধ্যমে পণ্য বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

এসময় লাইনে দাঁড়িয়ে ও ফ্যামিলি কার্ড হাতে নিয়ে বান্দরবানের বিভিন্ন ওয়ার্ডের জনসাধারণ টিসিবির সয়াবিন তেল, চিনি ও মসুর ডাল গ্রহণ করেন।

অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, সারাদেশের মত পার্বত্য এলাকার মানুষ ও ভ্রাম্যমাণ ট্রাক সেলের মাধ্যমে প্রতি লিটার ১১০ টাকা দরে ২লিটার সয়াবিন তেল, ৫৫ টাকা কেজি দরে ২ কেজি চিনি, ৬৫ টাকা কেজি দরে ২কেজি মসুর ডাল পাবে। এছাড়া ২য় দফায় ২কেজি করে ছোলা পাবেন ৫০টাকা দরে। এসময় পার্বত্য মন্ত্রী আরো বলেন,বর্তমান আওয়ামীলীগ সরকার দেশের মানুষের ভাগ্য উন্নয়নে ব্যাপঁক কার্যক্রম করে যাচ্ছে আর তার ফলে সাধারণ মানুষ সুন্দরভাবে জীবনযাপন করতে পারছে।

অনুষ্টানে এসময় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, অতিরিক্ত জেলা প্রশাসক মো.শেখ ছাদেক,অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল,পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এটিএম কাউছার হোসেন,পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর এবং সরকারী বেসরকারী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বান্দরবান জেলা প্রশাসনের তথ্য মতে, পবিত্র রমজান উপলক্ষে বান্দরবান পার্বত্য জেলার ৬৪ হাজার ২শত ৪১পরিবারের মাঝে ভুর্তকি মুল্যে প্রথম দফায় সয়াবিন তেল, চিনি, ডাল দেয়া হবে আর ২য় দফায় প্রদান করা হবে ছোলা। ফ্যামিলি কার্ড প্রদশন ও নির্ধারিত মুল্য দিয়ে যে কেউ টিসিবির এই পণ্য ক্রয় করতে পারবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।