বান্দরবানে যুক্ত হলো আধুনিক অ্যাম্বুলেন্স

বান্দরবানের রোগীদের আধুনিক স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্য নিয়ে উদ্বোধন করা হলো নতুন অ্যাম্বুলেন্স।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) সকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে বান্দরবান স্বাস্থ্য বিভাগকে প্রদানকৃত নতুন এই অ্যাম্বুলেন্স এর উদ্বোধন করেন।

এসময় সিভিল সার্জন ডা.অংসুই প্রু চৌধুরী’র হাতে অ্যাম্বুলেন্স এর চাবি হস্তান্তর করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর।

বান্দরবান স্বাস্থ্য বিভাগকে প্রদানকৃত নতুন এই অ্যাম্বুলেন্স এর উদ্বোধনকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বক্তব্য রাখতে গিয়ে বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আন্তরিকতার কারণে পার্বত্য এলাকায় উন্নয়ন অব্যাহত রয়েছে। সরকারের বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের ফলে পার্বত্য জেলার শিক্ষা,স্বাস্থ্য,যোগাযোগ ব্যবস্থাসহ সবক্ষেত্রে উন্নয়ন সাধিত হচ্ছে। এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী সবাইকে একযোগে উন্নয়ন কাজে অংশগ্রহনের জন্য আহবান জানান এবং দেশ ও জাতির কল্যাণে কাজ করার অনুরোধ জানান।

বান্দরবান স্বাস্থ্য বিভাগ জানায়, বান্দরবানের সাত উপজেলায় সাতটি অ্যাম্বুলেন্স রয়েছে আর নতুন এই আধুনিক অ্যাম্বুলেন্সটি চালু হলে রোগীরা আগের চেয়ে আরো বেশি সুযোগ সুবিধা পাবে। নতুন এই আধুনিক অ্যাম্বুলেন্স এ রোগীরা শীতাতপ যাত্রার পাশাপাশি,অক্সিজেন সেবা এবং নেবুলাইজার সাকসেন মেশিনের যাবতীয় সুযোগ সুবিধা পাবে।

এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর,অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফুর রহমান,অতিরিক্ত পুলিশ সুপার মো.নাজিম উদ্দিন,পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্যসাপ্রু, সিভিল সার্জন ডা.অংসুই প্রু চৌধুরী,সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা.ত্রিলোচন চাকমা,বান্দরবান নার্সিং কলেজের অধ্যক্ষ আলেয়া বেগম,বান্দরবান রেডক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারী অমল কান্তি দাশ,প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম, সেক্রেটারী মিনারুল হক ,বান্দরবান সদর হাসপাতালের প্রধান সহকারী সুভাষ দাশসহ বিশেষজ্ঞ চিকিৎসক এবং জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।