বান্দরবান আইনানুগ ভাবে বিনষ্ট করা হলো আদালতের ৫৫৭ নথি

বান্দরবান চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিভিন্ন সময়ে নিষ্পত্তিকৃত মামলার প্রায় ৫৫৭(পাঁচশত সাতান্ন) টি নথি আইনানুগভাবে আগুনে পুড়িয়ে চূড়ান্তভাবে বিনষ্ট করা হয়।

চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাহাবুবুর রহমান এর নির্দেশে ভারপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট, রেকর্ড শাখা এর নেতৃত্বে উক্ত নথি সমূহ আগুনে পুড়িয়ে সম্পূর্ণরুপে বিনষ্ট করা হয়। ইতঃপূর্বে বান্দরবান চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের অন্তর্ভুক্ত বিভিন্ন আদালতে বিচারাধীন বিভিন্ন মামলার বিচার কার্য শেষে মামলার নথি সমূহ রেকর্ডরুমে প্রেরণ করা হয়। কিন্তু আদালতের রেকর্ড রুম প্রয়োজনের তুলনায় অত্যন্ত ছোট হওয়ায় পর্যাপ্ত স্থানের অভাবে নথিসমূহের যথাযথ সংরক্ষণ সম্ভব হচ্ছিল না। কিছুদিন পূর্বে বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কর্তৃক রেকর্ড রুম পরিদর্শন করা হয়। তিনি পরিদর্শন শেষে বিনষ্টযোগ্য মামলার নথি সমূহ দ্রুত বিনষ্টের জন্য নির্দেশনা প্রদান করেন। এই প্রেক্ষিতে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাহাবুবুর রহমান এর উপস্থিতিতে বিনষ্ট কার্যক্রম সম্পাদিত হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ খোরশেদুল আলম সিকদার, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এ.এস.এম. এমরান, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল হোছাইন এবং আদালতে কর্মরত কর্মচারীগণ।

বান্দরবান চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জন্য নাজির মোঃ সামির হোসাইন বলেন, নথি বিনষ্টকরণ একটি রুটিন ওয়ার্ক, এটা আদালতের গতিশীল কার্যক্রমের পরিচায়ক।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।