বিশ্ব নদী দিবস উপলক্ষে বান্দরবানে আলোচনা সভা

“নদী বাঁচাও জীবন বাঁচাও, বাঁচাও সোনার বাংলাদেশ ”এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বিশ্ব নদী দিবস উপলক্ষে বান্দরবানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।

গত মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় বান্দরবানের একটি আবাসিক হোটেলের কনফারেন্স রুমে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় বাংলাদেশ নদী পরিব্রাজক দল বান্দরবান জেলা শাখার সাংগঠনিক সম্পাদক আহাম্মদ হোসেন আসিফের সঞ্চালনায় এমেচিং মার্মার সভাপতিত্বে আলোচনায় সভায় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ নদী পরিব্রাজক দল বান্দরবান জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি বাবুল কর্মকার (বাবু),

আরো উপস্থিত ছিলেন, সাধারণ সম্পাদক লিটন চক্রবর্ত্তী,যুগ্ন সাধারণ সম্পাদক কৌশিক দাশ,সহ-সাংগঠনিক সম্পাদক রাহুল বড়ুয়া ছোটন, আন্তর্জাতিক যোগাযোগ সম্পাদক মো:ইয়াছিনুল হাকিম চৌধুরী, মহিলা সম্পাদিকা উমেনু মার্মা,সাংস্কৃতিক সম্পাদক দিপীকা রানী তংচঙ্গ্যা,সদস্য ঝন্টু কুমার শীল,মো:ওমর ফারুকসহ প্রমুখ।

এসময় সভায় বক্তারা পার্বত্য এলাকার নদী ছড়া ও ঝর্না রক্ষায় সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।

এসময় বাংলাদেশ নদী পরিব্রাজক দল বান্দরবান জেলা শাখার যুগ্ন সাধারণ সম্পাদক ও সাংবাদিক কৌশিক দাশ বলেন,শুধু কমিটি করে কাজ শেষ নয়। আমাদের এই নদী পরিব্রাজক দলের দায়িত্ব অনেক। আমাদের সীমিত ক্ষমতা নিয়ে প্রশাসনের সহযোগিতায় নদীকে রক্ষায় এগিয়ে আসতে হবে।

আলোচনা সভায় সিনিয়র সহ-সভাপতি বাবুল কর্মকার(বাবু) বলেন, বাংলাদেশ নদী পরিব্রাজক দল বান্দরবান জেলা শাখার নতুন কমিটি গঠিত হচ্ছে মাত্র, এর আগে বান্দরবানে অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তিরা এই কমিটিতে থেকে কাজ করে গেছে এবং আমরা ও চাই নতুনভাবে দায়িত্ব নিয়ে নদী রক্ষার জন্য কাজ করে যেতে।

আলোচনা সভার সভাপতি এমেচিং মার্মা তার বক্তব্যে বলেন,আমাদের সীমাবদ্ধ জ্ঞান নিয়ে আমরা নদীর উন্নয়ন,রক্ষা ও নদীর সুরক্ষায় কাজ করে যাব। নদী আমাদের মায়ের সমান। মা যেমন তার সন্তানকে আগলে রাখে তেমনি আমাদের ও নদীর সুরক্ষা নিশ্চিত করতে হবে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।