বীর বাহাদুর স্কুল এন্ড কলেজসহ বিভিন্ন উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর ও উদ্বোধন

বান্দরবান সদরের ৬নং ওয়ার্ডের ক্যাচিংঘাটা এলাকায় অবস্থিত বীর বাহাদুর স্কুল এন্ড কলেজের বিভিন্ন উন্নয়ন কাজের শুভ উদ্বোধন করা হয়েছে।

আজ ২০ মার্চ (রবিবার) দুপুরে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষক ও শিক্ষার্থীদের সুবিধার জন্য পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ১০লক্ষ টাকা ব্যয়ে একটি যাত্রী ছাউনী নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর এবং শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে ৮০লক্ষ টাকা ব্যয়ে বীর বাহাদুর বিদ্যানিকেতনের ৪তলা ভিত বিশিষ্ট ১তলা একাডেমিক ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তরের উদ্বোধন করেন।

এসময় বান্দরবান পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা এটিএম কাউছার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, সদস্য লক্ষীপদ দাশ, সদস্য ক্যসাপ্রু, পৌরসভার প্যানেল মেয়র সৌরভ দাশ শেখর, বীর বাহাদুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোহাম্মদ মফিজুল ইসলামসহ কলেজের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথির বক্তব্যে বলেন, শিক্ষা ক্ষেত্রে আগের চেয়ে অনেকটাই এগিয়ে যাচ্ছে পার্বত্যঞ্চল। পার্বত্য এলাকার দুর্গম এলাকাগুলোতে বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে অসংখ্য স্কুল-কলেজ স্থাপন করা হয়েছে আর সেই সাথে সদরের সুয়ালক এলাকায় স্থাপিত হয়েছে একটি বেসরকারী বিশ্ববিদ্যালয়।

এসময় মন্ত্রী আরো বলেন, শিক্ষার উন্নয়নের জন্য সবাইকে কাজ করতে হবে, এলাকার শিক্ষার হার বাড়লে, দারিদ্রত্য কমে আসবে এবং শিক্ষিত জাতি দেশ ও এলাকার উন্নয়নে ভূমিকা রাখবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।