মমতাময়ী মাকে শেষ বিদায় জানালেন বীর বাহাদুর

বান্দরবানে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির মাতা মা চ য়ই এর শেষকৃর্ত্য অনুষ্ঠান সম্পন্ন করা হয়েছে। আর এর মধ্যে দিয়ে মমতাময়ী মাকে শেষ বিদায় জানালেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

আজ মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকালে বান্দরবান শহরের মারমা বৌদ্ধ শ্মশানে শেষকৃর্ত্য অনুষ্ঠান সম্পন্ন করা হয়। শহরের ফায়ার সার্ভিস এলাকার পার্বত্য মন্ত্রীর বাসভবন থেকে অন্ত্যেষ্টিক্রিয়ার শোভাযাত্রা শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ এর পর মারমা বৌদ্ধ শ্মশানে গিয়ে শেষ হয়। শ্মশানে প্রার্থনা ও পূজার পর মরদেহ সৎকার করা হয়। এসময় বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ মরদেহে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় শেষকৃর্ত্য অনুষ্ঠানে উপস্থিত থেকে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির মা ড মা চ য়ই এর মরদেহে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন কক্সবাজার ৩ (সদর-রামু) সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল এমপি, চন্দনাইশের সংসদ সদস্য মোঃ নজরুল ইসলাম চৌধুরী, ৬৯ পদাতিক ব্রিগেডের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার মো: শাহিদুল এমরান,এএফডাব্লিউ,পিএসসি, মহিলা সংসদ সদস্য বাসন্তী চাকমা এমপি, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস-চেয়ারম্যান মোঃ শাহিনুল ইসলাম, (সদস্য প্রশাসন) আশীষ কুমার বড়ুয়া, (সদস্য পরিকল্পনা) ড. প্রকাশ কান্তি চৌধুরী, (সদস্য বাস্তবায়ন) মোঃ হারুন অর রশিদ, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম,পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার

এসময় আরো উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, সদস্য মো: শফিকুর রহমান, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, সদস্য ক্যসাপ্রু, সদস্য মোজাম্মেল হক বাহাদুর,সদস্য কাঞ্চনজয় তংচঙ্গ্যা, সদস্য ম্রাচা খেয়াং, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রকল্প পরিচালক মোঃ আব্দুল আজিজ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত, অমল কান্তি দাশ প্রমূখ।

এসময় শেষকৃর্ত্য অনুষ্ঠানে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির মাতা মা চ য়ই এর মরদেহে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন শেষে বিভিন্ন জায়গা থেকে আগত সইং দলের সদস্যরা সইং নৃত্য পরিবেশন করে।

প্রসঙ্গত, গত শুক্রবার রাতে শহরের ফায়ার সার্ভিসস্থ মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির বাসভবনে তার মাতা ড মা চ য়ই (৮৫) বছর বয়সে পরলোকগমন করেন। তার মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা,কেন্দ্রিয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ অনেকে গভীর শোক প্রকাশ করেন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।