মাটিরাঙ্গায় ক্রাশ প্রোগ্রামে বাদ পড়া এলাকায় কোভিড টিকা প্রদান

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সের আওতায় উপজেলার ৭টি ইউনিয়নে বাদ পড়া এলাকাগুলোতে কোভিড-১৯ ভ্যাক্সিনেশন কার্যক্রমে ক্রাশ প্রোগ্রাম সম্পন্ন হয়েছে।

ইউএনডিপি কর্তৃক বাদপড়া এলাকাসমূহে টিকা দেয়ার লক্ষে ক্রাশ প্রোগ্রাম হাতে নিয়ে তালিকা ভিত্তিক এলাকাসমূহে এ টিকা প্রদান করা হয়।

গত ১৬ মে থেকে শুরু হয়ে এ প্রোগ্রামের আওতায় অত্র উপজেলার দূর্গম ও পিছিয়ে পড়া এলাকাগুলোতে ইউএনডিপির সহযোগীতায় ও মাটিরাঙ্গা যুব রেডক্রিসেন্ট এর স্বেচ্ছাসেবক সদস্যেদের সার্বিক সহযোগীতায় এ ভ্যাক্সিনেশন কার্যক্রম সম্পন্ন হয়।

যুব রেডক্রিসেন্ট’র নেতৃত্ব দেন দলনেতা মো: আব্দুল মালেক। এছাড়াও ইউএনডিপির এক্সেলেটরল্যাব প্রোগ্রাম অফিসার, রাসকিন চাকমা, সাবেক যুব প্রধান কমল কৃষ্ণ দে, মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সের ইপিআই ভূবন কুমার ত্রিপুরাসহ অনেকে এ কার্যক্রমে অংশ নেন।

এ কার্যক্রম এলাকাসমূহ হচ্ছে, উপজেলার তাইন্দং দক্ষিন আচালং পাড়া, নোয়া পাড়া। তবলছড়ি লাইফু কার্বারী পাড়া কেন্দ্র, উত্তর কুমিল্লাটিলা পাড়া। বড়নাল ইসলাম সর্দার পাড়া, অহিদ মেম্বার পাড়া, আমতলী জহির আলী সর্দার পাড়া, মোহন্ত হেডম্যান পাড়া। গোমতী আমির হোসেন পাড়া, কলিংগ পাড়া। বেলছড়ি ওয়াজ আলী মেম্বার পাড়া শর্ণটিলা এবং মাটিরাঙ্গা সদর ইউনিয়ন নিলংগ হেডম্যান পাড়া, ধনিরাম পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, ধামাই পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ মোট ১৫ টি পাড়ায় প্রায় আড়াইশ জনকে কোডি-১৯ টিকা প্রদান করা হয়।

পিছিয়েপড়া জনগোষ্ঠী ও দূর্গম এলাকাসমূহে কোভিড-১৯ টিকা প্রদান কার্যক্রম ইউএনডিপির একটি অন্যন্য উদ্যেগ জানিয়ে ইউএনডিপির এক্সেলেটরল্যাব প্রোগ্রাম অফিসার রাসকিন চাকমা বলেন, দূর্গম পাহাড়ে একটি লোক ও যেন কোভিড-১৯ টিকা থেকে বঞ্চিন না হয় সেজন্য সংশ্লিষ্ট রা জীবেন ঝুঁকি নিয়ে এমন একটি মহতি উদ্যেগ সফল করে।

উল্লেখ্য, উক্ত এলাকাসমূহে বেশিরভাগ ত্রিপুরা সম্প্রদায়ের বসবাস বিধায় তারাই কোভিড-১৯ টিকা পেয়েছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।