মাদ্রাসা শিক্ষার বড় অবদান হচ্ছে সৎ ও আদর্শ নাগরিক গঠন : এম হুুমায়ুন মোরশেদ খাঁন

মাদ্রাসা শিক্ষার ক্ষেত্রে বড় অবদান হচ্ছে সৎ ও আদর্শ নাগরিক গঠন। মাদরাসা শিক্ষার্থীরা শিক্ষার কোন অংশেই পিছিয়ে নাই। সরকার মাদ্রাসা শিক্ষার ওপর গুরুত্বারোপ করে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড পরিচালনা করে যাচ্ছে।দেশের সরকারি ও বেসরকারি মাদ্রাসাগুলো অনেক দরিদ্র পরিবারের সন্তান ও অসহায় এতিম শিশুদের শিক্ষা প্রদান করে যাচ্ছে যা নিরক্ষরতা দূরীকরণে উল্লেখযোগ্য অবদান রাখছে।

মাটিরাঙ্গা উপজেলা সদরের প্রাণ কেন্দ্রে অবস্থিত একমাত্র আলিম পর্যায়ের ধর্মীয় প্রতিষ্ঠান মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসায় ২০২১ সালের আলিম পরিক্ষার্থীদের বিদায় এবং দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথীর বক্তব্যে মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসার গভর্ণিং বডির সভাপতি ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম হুুমায়ুন মোরশেদ খাঁন এসব কথা বলেন।

আজ ২৩ নভেম্বর মঙ্গলবার বেলা ১১ টার দিকে মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসার হল রুমে অত্র মাদরাসায় অধ্যক্ষ কাজী সলিম উল্যাহর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসার গভর্ণিং বডির সদস্য মো.আব্দুল কাদের, বাংলা প্রভাষক মো.আফজালুর রহমান। বিদায়ী শিক্ষার্থী তারেকুল ইসলাম ও সানজিদা ইসলাম প্রমুখ বক্তব্য দেন।

শুরুতে পবিত্র আল-কোরআনের অংশ বিশেষ তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। এ সময় আলিম পরিক্ষার্থীরা ফুল দিয়ে অতিথীদের বরন করে নেন। এছাড়া অনুষ্ঠান শেষে বিশ্ব উম্মাহর শান্তি প্রতিষ্ঠা এবং আলিম পরিক্ষার্থীদের সাফল্য কামনা দোয়া করা হয়।

মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ, কাজী সলিম উল্ল্যাহ সভাপতির বক্তব্যে বলেন, মাদরাসা শিক্ষার ক্ষেত্রে বড় অবদান হলো সৎ ও আদর্শ ব্যক্তি গঠন। তাছাড়া একজন মাদরাসা পড়ুয়া শিক্ষার্থী চারিত্রিক উন্নতি সাধিত হয়।

অনুষ্ঠানে মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসার উপাধ্যক্ষ মো.হানিফুর রহমান, গভর্ণিং বডির সদস্য মো.সাইদুর রহমান, সহকারি মৌলভী মো.নজির আহাম্মেদ, সহকারি শিক্ষক মো.শাহা আলম,সহকারি শিক্ষক রফেজা বেগম,কৃষি বিষয়ের শিক্ষক আব্দুর রহিম, শারিরীক শিক্ষার শিক্ষক মো.আবুল হাসেম, গণিত শিক্ষক মো.সানাহ উল্যাহ, কম্পিউটার শিক্ষক রুজিনা আক্তার, ইবি শিক্ষক ক্বারী মো.আবুল হাশেম, ইবি শিক্ষক মো.আবুল কাশেম ইবি জুনিয়র শিক্ষক মো.জয়নাল আবদিন সহ সকল শ্রেণির শিক্ষার্থী অভিভাবক উপস্থিত ছিলেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।