রুমায় খাদ্য নিরাপদ বিষয়ক সেমিনার

বান্দরবানের রুমায় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃক আয়োজনে আজ (২৬ জানুয়ারি) দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে মুজিব বর্ষে কোভিড-১৯ এর স্বাস্থ্য বিধি অনুসরণ করে “খাদ্যের নিরাপদতা” শীর্ষক সেমিনার ২০০২১ অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান উহ্লাচিং মারমা। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ইয়ামিন হোসেন এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বিশেষ অতিথি ছিলেন, ভাইস চেয়াারম্যান থাংখাম লিয়ান বম, মহিলা ভাইস চেয়ারম্যান নুম্রাউ মারমা, ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: বামংপ্রূ ও প্রাণি সম্পদ কর্মকর্তা রুমন তালুকদার, থানা অফিসার ইনচার্জের প্রতিনিধি এসআই মোহাম্মদ আব্দুল্লাহ।

আরো উপস্থিত ছিলেন, মহিলা বিষয়ক কর্মকর্তা সুপন চাকমা, উপজেলা প্রকৌশলী মোহাম্মদ তোফাইল আহমেদ, পরিসংখ্যান কর্মকর্তা মোহাম্মদ শাহ জাহান, সদর ইউপি চেয়ারম্যান শৈমং মারমা, সহকারি শিক্ষা অফিসার মংচিনু মারমা, পাইন্দু ইউপি চেয়ারমান উহ্লামং মারমা ও গালেঙ্গ্যা ইউপি চেয়ারমান শৈ উ সাই মার্মা প্রমুখ।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃকপক্ষ এর বান্দরবান জেলা কর্মকর্তা ডা: সুমধু চক্রবর্তী সেমিনারে নিরাপদ খাদ্য কর্তৃক নির্দেশনার মূল আলোচ্য বিষয়বস্তু আলোচনায় করতে গিয়ে বলেন, বিজ্ঞান সম্মত পদ্ধতির যথাযথ অনুশীলনের মাধ্যমে নিরাপদ খাদ্যপ্রাপ্তির অধিকার নিশ্চিত করতে হবে।

নিরাপদ খাদ্য আইনে অপরাধ ও দন্ড ছাড়াও হোটেল রেস্টুরেন্টে পালনীয় প্রশাসনিক, ভোক্তা অধিকার ও পরিস্কার পরিছন্নতাসহ আটটি বিষয়ের উপর বিস্তারিত আলোকপাত করেন জেলা কর্মকর্তা সুমধু চক্রবর্তী।

এসময় সেমিনারে রুমা বাজারে বিভিন্ন শ্রেণি ব্যবসায়ী, হোটেল রেস্টুরেন্টের মালিক, পোল্ট্রি ফার্মের মালিক ও সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা স্বত;স্ফূর্তভাবে অংশ গ্রহন করেন।

এর আগে একই মিলনায়তনে সকালে উপজেলা চেয়ারমান উহ্লাচিং মারমা সভাপতিত্বে পরিষদের মাসিক সমন্বয় সভা ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ইয়ামিন হোসনের সভাপতিত্বে আইন শৃঙ্খলা সহ নিয়মিত ছয়টি সভা অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।